চুলের জন্য ম্যাকডামিয়া বাদাম তেলের ব্যবহার এবং সুবিধা Benefits

Nut Oil

আজ, সমস্যা ছাড়াই সুন্দর এবং স্বাস্থ্যকর চুলগুলি একটি বিরলতা, কারণ প্রতিদিন বাইরের কারণগুলির নেতিবাচক প্রভাব, স্টাইলিং, ঘন ঘন সোজা করা, রং করা ইত্যাদির জন্য রাসায়নিক উপায় এবং ডিভাইসগুলির ব্যবহার তাদের প্রতিফলিত হয়। ফলস্বরূপ, চুল ক্ষতিগ্রস্থ, শুকনো এবং ভঙ্গুর হয়ে যায়। উপযুক্ত পণ্য এবং ময়শ্চারাইজিং এবং পুষ্টিকর পদ্ধতি ব্যবহার করে পুনরুদ্ধার কোর্স তাদের প্রাক্তন সৌন্দর্য এবং স্বাস্থ্য পুনরুদ্ধারে সহায়তা করবে। চুলের জন্য ম্যাকাদামিয়া তেলও এই কাজের সাথে ঠিক সূক্ষ্ম কাজ করবে।

ম্যাকডামিয়া তেলের দরকারী বৈশিষ্ট্য।
ম্যাকডামিয়া তেলের উপকারিতা বেশ কিছুদিন ধরেই পরিচিত। যে ফলের (বাদাম) থেকে তেল উত্পাদিত হয় তার একটি গাছ সাধারণত অস্ট্রেলিয়ার ক্রান্তীয় বনাঞ্চলে গলে যায়। ম্যাকডামিয়া তেলের সংমিশ্রণে পামিটিক ফ্যাটি অ্যাসিড একটি উচ্চ স্তরের রয়েছে, যা উপায় দ্বারা, আমাদের ত্বকের সবেসিয়াস গ্রন্থিগুলি দ্বারা উত্পাদিত হয় এবং আর্দ্রতা, পুষ্টি এবং সুরক্ষার প্রাকৃতিক উত্স হিসাবে কাজ করে। প্যালমেটিক তেল ছাড়াও এতে প্রচুর পরিমাণে অন্যান্য দরকারী ফ্যাটি অ্যাসিড, ভিটামিন (বিশেষত ই এবং গ্রুপ বি) এবং ট্রেস উপাদান (দস্তা, তামা) রয়েছে। এটি তেলের সংমিশ্রণ যা প্রসাধনীবিদ্যার ক্ষেত্রে এটির প্রয়োগের ব্যাপক জনপ্রিয়তা নির্ধারণ করে।

তারা একটি টিপিং কৌশল প্রয়োগ করে তেল অর্জন করে, যার কারণে পণ্যটি সমস্ত দরকারী এবং গুরুত্বপূর্ণ গুণাবলী সম্পূর্ণরূপে ধরে রাখে। এর পুনর্জন্মগত বৈশিষ্ট্য, যা শুক্রাণুযুক্ত (সমুদ্রের প্রাণী থেকে প্রাপ্ত পদার্থ) এর বৈশিষ্ট্যের সাথে সমান, বিশেষত প্রশংসা করা হয়। ম্যাকডাম দ্বারা ফলগুলি থেকে তেল আহরণের প্রক্রিয়া বরং শ্রমসাধ্য, এটির স্বল্প ব্যয় এবং বিশেষত স্টোর বা ফার্মাসেলের তাকগুলিতে সর্বদা উপস্থিতি নয় explains অতএব, এটি সাধারণত খুব ব্যয়বহুল প্রসাধনী (ক্রিম, শ্যাম্পু, মুখোশ ইত্যাদি) রচনাগুলিতে অন্তর্ভুক্ত থাকে।

ম্যাকাদামিয়া তেল – প্রসাধনবিদ্যায় প্রয়োগ।
উচ্চ-অ্যান্টি-এজিং, পুনরুদ্ধারযোগ্য, ময়শ্চারাইজিং এবং পুষ্টিকর গুণগুলির কারণে, ম্যাকডামিয়া তেল ত্বক এবং চুলের যত্নে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এই অনন্য প্রতিকারটি ইতিমধ্যে পর্যাপ্ত সমস্ত বিউটি সেলুন ব্যবহার করে, এটি পেশাদার প্রসাধনী পণ্যগুলির সাথে সমৃদ্ধ হয় এবং তারা এন্টি-এজিং প্রক্রিয়া চালায়। ত্বকের যত্নে নিয়মিত ব্যবহারের সাথে এটি স্থানীয় রোগ প্রতিরোধ ক্ষমতা এবং এর প্রতিরক্ষামূলক বৈশিষ্ট্য বাড়ায়।

ম্যাকাদামিয়া তেল পেশাদার এবং ঘরের চুলের যত্নে খুব জনপ্রিয়, এটি বাড়ির মুখোশগুলির রেসিপিগুলিতে অন্তর্ভুক্ত থাকে, চুলের মাথার ত্বকে এবং চুলের অংশে ঘষে দেওয়া হয় এবং এটির সাথে চুল আঁচড়ান।

চুলের জন্য প্রসাধনী ম্যাকডামিয়া তেল ব্যবহার।
অন্য কোনও উপায়ে একটি বিশেষ, অতুলনীয়, ম্যাকডামিয়া তেলের প্রভাব চুলে পড়ে। এর ব্যবহারের ফলস্বরূপ, তারা পুরো দৈর্ঘ্য বরাবর নরম, শৈশবক, মসৃণ হয়ে ওঠে এবং তাদের জন্য প্রয়োজনীয় ভিটামিন এবং জীবাণুগুলির সাথে স্যাচুরেটেড হয়, একটি প্রাকৃতিক চকচকে এবং তেজ দেয়। এই তেলের মূল্যবান বৈশিষ্ট্যগুলি চুলের অত্যধিক শুষ্কতা এবং ভঙ্গুরতার সাথে কার্যকরভাবে লড়াই করার ক্ষমতা দেয়, তদ্বির তেল জোরদার করার জন্য কার্যকর, পাশাপাশি চুল ক্ষতি হ্রাস চিকিত্সা এবং প্রতিরোধে, চুল ধীরে ধীরে ধূসর চুলের চেহারা প্রতিরোধ করে (একটি অন্ধকার ছায়া দেওয়ার জন্য এটি তার ছোট সম্পত্তি হিসাবে)। এটি চুলের কাঠামো পুনরুদ্ধার করার এক দুর্দান্ত উপায়, ব্যবহার করার জন্য সুবিধাজনক এবং ব্যবহারিক এবং হালকা টেক্সচারের কারণে এটি চিটচিটে এবং কদর্য চিহ্ন ছাড়াই এবং চুলের ওজন না করে পুরোপুরি শোষিত হয়। সমস্ত কিছু, এটি একেবারে হাইপোলোর্জিক।

এই তেলের সাথে অল্প পরিমাণে মাথার ত্বকে প্রতিদিন ম্যাসেজ চুলকে স্বাস্থ্যকর অবস্থায় রাখতে সহায়তা করবে, পাশাপাশি বাহ্যিক নেতিবাচক প্রভাবগুলির বিরুদ্ধে প্রাকৃতিক প্রতিরক্ষা বাড়িয়ে তুলবে।

কয়েক ফোঁটা ম্যাকডামিয়া তেলের সাথে একটি চুলের চিরুনি বা হোম মাস্ক দ্রুত ক্ষতিগ্রস্থ এবং দুর্বল চুলকে রূপান্তরিত করবে। ওভারড্রাইভেন এবং ভঙ্গুর চুলের জন্য এই জাতীয় মুখোশগুলি বিশেষত প্রয়োজনীয়।

ঘরের চুলের জন্য ম্যাকডামিয়া তেলের ব্যবহার।
ম্যাকডামিয়া তেল ব্যবহার করে ঘরে তৈরি চুলের যত্ন খুব সহজ, অল্প সময়ের মধ্যে আপনি একটি উচ্চ ফলাফল লক্ষ্য করবেন।

গ্রীষ্মে, সৈকত এবং ট্যানিং সেলুনগুলি পরিদর্শন করার পরে, মাথার ত্বকে এবং চুলের মধ্যে হারানো আর্দ্রতা পুনরুদ্ধার করা প্রয়োজন, যার জন্য এটি সহজ ম্যানিপুলেশনগুলি চালিত করা দরকারী: আপনার আঙ্গুলের সাহায্যে ম্যাকাদামিয়া তেলের তিন বা চার ফোঁটা ঘষুন এবং আলতো করে ম্যাসাজ করুন (পাঁচ মিনিটের জন্য) মাথার ত্বকে। তারপরে আপনার শিকড় থেকে শেষ পর্যন্ত চুল আঁচড়ানো দরকার, পুরো দৈর্ঘ্যের সাথে তেল বিতরণ করা। ধুয়ে ফেলা প্রয়োজন হয় না।

শীতকালে, এই মূল্যবান তেলের কয়েক ফোঁটা দিয়ে আপনার চুলটি সপ্তাহে তিনবার চিরুনি দিয়ে খাওয়াতে কার্যকর। আপনার চুল আপনাকে ধন্যবাদ জানাবে, আপনার চুল স্বাস্থ্যকর এবং বাধ্য হবে।

এই যাদুকরী পণ্যটি ধুয়ে দেওয়া সহায়তা হিসাবে ব্যবহার করাও ভাল। সবকিছু খুব সহজ: আপনার সাধারণ শ্যাম্পু দিয়ে ধুয়ে নেওয়ার পরে, আপনার চুল পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন এবং কেবল তখনই গরম জল এবং ম্যাকডামিয়া তেলের মিশ্রণ দিয়ে ধুয়ে ফেলুন (প্রতি লিটার পানিতে তেলের তিন ফোঁটা)।

উপরের পদ্ধতিগুলি একেবারে যে কোনও ধরণের চুলের মালিকদের কাছে চালানো যেতে পারে।

যে কোনও চুলের জন্য খুব ভাল, পাশাপাশি ম্যাকডামিয়া তেল দিয়ে মাথার ত্বকের মোড়ক (কমপ্রেস)। শুকনো টিপসের প্রতি বিশেষ মনোযোগ দিয়ে চুলের পুরো দৈর্ঘ্য বরাবর বিতরণ করুন, শিকড়গুলিতে ম্যাসেজ করার জন্য কয়েক ফোঁটা তেল মাখুন। আপনার মাথার উপর একটি ঘন তোয়ালে জড়িয়ে অ্যাপল ভিনেগার বা লেবুর রস দিয়ে এক ঘন্টা ধুয়ে ফেলুন (গরম পানিতে অল্প পরিমাণে যোগ করুন)। চুলে এবং রাতে তেল রেখে দেওয়া যেতে পারে, যা পুষ্টির প্রভাব বাড়িয়ে তুলবে। আপনি সহজেই প্রয়োজনীয় তেলগুলির সাথে ম্যাকডামিয়া তেল মিশ্রিত করতে পারেন, আধ ঘন্টা ধরে এই জাতীয় মুখোশ সহ্য করতে পারেন।

চুলের জন্য ম্যাকাদামিয়া তেল বাড়ির মুখোশগুলিতে যুক্ত হওয়ার পরে একটি দুর্দান্ত প্রভাব দেয়। উদাহরণস্বরূপ, শুকনো এবং ক্ষতিগ্রস্ত চুলের জন্য খুব ভাল একটি মাস্কের জন্য একটি রেসিপি এখানে: দুটি ডিমের কুসুমকে একটি চামচ মধু দিয়ে পেটান, পছন্দমতো তরল অবস্থায়। এর পরে, মিশ্রণটিতে এক টেবিল চামচ অলিভ অয়েল এবং একই পরিমাণে ম্যাকডামিয়া তেল যোগ করুন এবং কিছুটা গরম করুন (সাবধানে যাতে কুসুম কুঁকড়ে না যায়)। চুলের পুরো দৈর্ঘ্যের উপর ভর সমানভাবে প্রয়োগ করুন, ভুলে যাবেন না, মাথার ত্বক সহ। উষ্ণায়নের প্রভাব বাড়ানোর জন্য, তোয়ালে দিয়ে মাথাটি মুড়িয়ে দিন। আধ ঘন্টা পরে, শ্যাম্পু দিয়ে মুখোশ ধোয়া।

চুলকে উজ্জ্বল করতে এবং এটি রেশমী এবং আজ্ঞাবহ করার জন্য, এই মুখোশটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়: দুই চামচ ম্যাকডামিয়া তেল একটি জল স্নানের সাথে সামান্য উষ্ণ করা উচিত, তারপরে একটি চামচ লেবুর রস (নতুনভাবে প্রস্তুত) প্রবর্তন করা উচিত। চুলে রচনা বিতরণ করুন এবং এক ঘন্টা রেখে দিন। নির্দিষ্ট সময়ের পরে, উষ্ণ জল দিয়ে মাস্কটি ধুয়ে ফেলুন।

দুর্বল চুলের জন্য, পাশাপাশি ক্ষতি এবং চিকিত্সা এবং প্রতিরোধের জন্য, এই জাতীয় মাস্ক তৈরি করা প্রয়োজন: একই পরিমাণ ক্যাস্টর অয়েল (বা বারডক) এর সাথে এক চামচ ম্যাকডামিয়া তেল একত্রিত করুন, এটি একটি জল স্নানে গরম করুন এবং তারপরে একই পরিমাণ রেটিনল (বা ভিটামিন এ) এর সাথে মিশ্রিত করুন । টিপস সহ, মাথার ত্বকে এবং পুরো দৈর্ঘ্যে রচনাটি প্লাস্টিকের মোড়ক এবং একটি ঘন তোয়ালে দিয়ে উপরে মোড়ানো করুন। দুই ঘন্টা পরে, আপনি এটি দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে পারেন, আপনার যদি সময় থাকে তবে মুখোশটি শ্যাম্পু দিয়ে ধুয়ে নেওয়া যায়। চিকিত্সার সময় এই জাতীয় পদ্ধতিটি সপ্তাহে তিনবার বাহিত হওয়া আবশ্যক, প্রফিল্যাক্সিস হিসাবে, প্রতি সপ্তাহে একটি পদ্ধতি পর্যাপ্ত হবে।

তবে নিম্নলিখিত মুখোশ চুলের প্রতিরক্ষামূলক বৈশিষ্ট্যগুলি বাড়ায়, চুলের ফলিকেলগুলিকে পুষ্টি দেয়, ময়শ্চারাইজ করে, শক্তিশালী করে এবং বৃদ্ধিকে উত্সাহ দেয়। ফলস্বরূপ, চুল স্পন্দনশীল, চকচকে এবং সুসজ্জিত দেখাচ্ছে। সুতরাং, মুখোশের জন্য রচনাটি প্রস্তুত করতে, আপনাকে একটি জল স্নানের সাথে এক চা চামচ নারকেল তেল গলিয়ে নিতে হবে, তারপরে এটি তিন টেবিল চামচ তরল মধুর সাথে মিশিয়ে ভালভাবে মেশাতে হবে। এর পরে, মিশ্রণে তিন চামচ দারুচিনি যোগ করুন। এদিকে, ম্যাকাদামিয়া তেল এক টেবিল চামচে পাঁচ ফোঁটা ইলেং-ইলেং প্রয়োজনীয় তেল (আপনি লেবু, রোজমেরি, জুনিপার, ল্যাভেন্ডার, ক্যামোমাইল, জেরানিয়াম, প্যাচৌলি করতে পারেন) যোগ করুন এবং তারপরে মিশ্রণটি যুক্ত করুন। শিকড় থেকে শেষ পর্যন্ত ভেজা চুলের উপরে ফলস্বরূপ রচনাটি বিতরণ করুন, পলিথিলিন এবং একটি তোয়ালে দিয়ে মোড়ানো। তিরিশ থেকে চল্লিশ মিনিট পরে, শ্যাম্পু ব্যবহার করে গরম জল দিয়ে মুখোশটি ধুয়ে ফেলুন। চর্বিযুক্ত ধরণের সাথে, মাস্কে নারকেল তেলের পরিমাণ কিছুটা কমিয়ে আনা উচিত এবং অতিরিক্ত শুকনো এবং ক্ষতিগ্রস্ত চুলের সাথে ম্যাকডামিয়া তেলের পরিমাণ বাড়ানো যেতে পারে।

আপনার যদি এই জাতীয় পদ্ধতির জন্য সময় না পান তবে আপনি ম্যাকাদামিয়া তেল দিয়ে যত্নশীল পণ্যগুলির জন্য পেশাদার প্রসাধনী দোকানে অনুসন্ধান করতে পারেন।

কার্ল জন্য উপকারী

অস্ট্রেলিয়ান আখরোট থেকে তৈরি পণ্যটি পুনরুদ্ধার করার জন্য প্রসাধনী বিশেষজ্ঞরা অত্যন্ত সম্মানিত। খাঁটি জৈব তেল ব্যবহার করতে বা মুখোশের অংশ হিসাবে দুর্বল এবং ভঙ্গুর চুলের জন্য দরকারী। এটি বিভিন্ন ব্যাধি প্রতিরোধের জন্যও উপযুক্ত।

এই সরঞ্জামের সাহায্যে, আপনি চুলে স্বাস্থ্য এবং একটি উজ্জ্বল চকচকে পুনরুদ্ধার করতে পারেন, যা প্রায়শই রঙ্গিন এবং ঘর্ষণ করা হত। পণ্য হ’ল স্টাইলিংয়ের অপব্যবহার করে এমন মেয়েদের জন্য আসল মুক্তি হবে।

ম্যাকডামিয়া তেলের সক্রিয় পদার্থগুলির একটি জটিল প্রভাব রয়েছে:

  • আর্দ্রতার সাথে লকগুলি সম্পৃক্ত করে এবং এটি অপসারণকে বাধা দেয়,
  • শুষ্কতা দূর করে
  • ভাঙ্গন এবং প্রান্তগুলি ক্ষয় রোধ করে,
  • শিকড়কে শক্তিশালী করে
  • কার্লগুলির বৃদ্ধিকে ট্রিগার করে,
  • বাইরে পড়া রোধ করে,
  • খুশকি লড়াই
  • প্রারম্ভিক ধূসর চুলের চেহারা প্রতিরোধ করে,
  • বাহ্যিক পরিবেশের নেতিবাচক প্রভাব থেকে রক্ষা করে।

বিশেষজ্ঞ পরামর্শ

ম্যাকাদামিয়া তেল একটি বেশ ব্যয়বহুল ট্রিট। 100 মিলি বোতল দাম 200 থেকে 400 রুবেল থেকে পরিবর্তিত হয়।

মূলত, ব্যয় বিক্রয় কেন্দ্র এবং প্রস্তুতকারকের উপর নির্ভর করে। এছাড়াও, এটি বাদাম সংগ্রহ এবং প্রক্রিয়াজাতকরণের অসুবিধা, পাশাপাশি আমাদের অক্ষাংশে কাঁচামাল জন্মানোর অক্ষমতার সাথে যুক্ত।

সময় এবং অর্থ অপচয় না করার জন্য, তহবিলের ব্যবহার সঠিক হওয়া উচিত। আপনার বিশেষ দক্ষতা বা নির্দিষ্ট জ্ঞানের প্রয়োজন নেই। আপনার কেবল বিশেষজ্ঞদের পরামর্শ শুনতে হবে:

  1. ফার্মাসিতে ড্রাগ কেনা ভাল to সুতরাং আপনি এর উত্স সম্পর্কে নিশ্চিত হতে পারেন।
  2. একটি অপরিশোধিত কোল্ড চাপযুক্ত পণ্য চয়ন করুন। এটিতে চুলের জন্য দরকারী সবচেয়ে প্যালমিটিক অ্যাসিড এবং অন্যান্য পদার্থ রয়েছে।
  3. পণ্যটি ব্যবহারের আগে, এটি একটি জল স্নানের সাথে শরীরের তাপমাত্রায় গরম করুন। এটি আবেদনের জন্য সবচেয়ে উপযুক্ত। সক্রিয় ট্রেস উপাদানগুলি স্ট্র্যান্ডের অভ্যন্তরীণ কাঠামোর মধ্যে দ্রুত প্রবেশ করে।
  4. পরিষ্কার এবং নোংরা কার্ল উভয় ক্ষেত্রে ম্যাকডামিয়া প্রয়োগ করুন। এগুলি নির্ভর করে আপনি কোন ফলাফলটি প্রত্যাশা করছেন এবং কোন উপাদানগুলি ক্রয়কৃত পণ্যের অংশ।
  5. তেলের কার্যকারিতা বাড়াতে গ্রিনহাউস তৈরি করবে। এটি করার জন্য, মাস্কের উপরে একটি প্লাস্টিকের ক্যাপ রাখুন এবং তোয়ালে বা একটি গরম স্কার্ফ থেকে পাগড়িটি বাতাস করুন wind উচ্চ তাপমাত্রা সক্রিয় পদার্থের অনুপ্রবেশকারী বৈশিষ্ট্যগুলিকে বাড়িয়ে তুলবে।
  6. 20 মিনিট থেকে কয়েক ঘন্টা পর্যন্ত মাথায় রচনাটি বজায় রাখুন। নির্ধারণের কারণগুলি হ’ল প্রেসক্রিপশন এবং কার্লগুলির সাথে নির্দিষ্ট সমস্যার উপস্থিতি। কিছু মুখোশ রাতারাতি রেখে যায়।
  7. যদি রচনাটি ধুয়ে জড়িত থাকে তবে অ-গরম জল এবং এমন একটি শ্যাম্পু ব্যবহার করুন যাতে সিলিকন অন্তর্ভুক্ত থাকে না। আসল বিষয়টি হ’ল এই রাসায়নিকগুলি নির্দিষ্ট তেলের উপাদানগুলির প্রভাবকে সম্পূর্ণভাবে নিরপেক্ষ করতে পারে।
  8. ফলাফলগুলি উন্নত করতে চুলের সর্বশেষ ধুয়ে ফেলা উচিত ভেষজ ডিকোশনগুলি বা জলের সাথে লেবুর রস মিশ্রিত করা।
  9. পণ্য ব্যবহারের ফ্রিকোয়েন্সি প্রতিটি ধরণের কার্লগুলির জন্য পৃথকভাবে নির্ধারিত হয়। যদি তারা খারাপভাবে ক্ষতিগ্রস্থ হয় এবং তেলের সাথে স্বাভাবিকভাবে প্রতিক্রিয়া দেখায় তবে সপ্তাহে 2 বার পুনরুদ্ধার প্রক্রিয়া করুন। প্রভাব বজায় রাখতে, মাসে একবারে 3-4 বার যথেষ্ট enough
  10. ড্রাগটি সম্পূর্ণ প্রাকৃতিক হলেও এটি অ্যালার্জির কারণ হতে পারে। বিশেষত এই জাতীয় প্রতিক্রিয়ার উচ্চ ঝুঁকির কারণ এটি বাদামে নিজেই প্রকাশ পায়। চিকিত্সা শুরু করার আগে, আপনার কব্জিতে এক ফোঁটা তেল প্রয়োগ করে ব্যক্তিগত সহনশীলতা পরীক্ষাটি নিশ্চিত করে নিন।

আবেদন পদ্ধতি

বাড়িতে ম্যাকডামিয়া তেল দিয়ে স্ট্র্যান্ডগুলির যত্ন নেওয়া খুব সুবিধাজনক। পর্যালোচনাগুলি নিশ্চিত করে যে পণ্য প্রয়োগে কোনও অসুবিধা নেই। এটি অন্যান্য স্বাস্থ্যকর পণ্যগুলির সাথে ভালভাবে শোষিত হয় এবং মিলিত হয়।

অ্যাপ্লিকেশন পদ্ধতি নির্বাচন করার সময়, কার্ল এবং ডার্মিসের সাথে আপনার কোন সমস্যার সমাধান করা প্রয়োজন তা বিবেচনা করা উচিত। এই ধরনের বিকল্প রয়েছে:

  • ম্যাসেজ। পণ্যটি খাঁটি আকারে নেওয়া হয় বা অন্যান্য স্বাস্থ্যকর তেলের সাথে মিশ্রিত হয়। বেসটি একটি জল স্নানের মধ্যে উত্তপ্ত হয়। রচনাটি আপনার আঙুলের সাহায্যে ডার্মিসের উপর বিতরণ করা হয়, আলতো করে এটি মালিশ করে। এর পরে, আপনার আধা ঘন্টা আপনার মাথা অন্তরণ করা উচিত। তারপরে – শ্যাম্পু দিয়ে পণ্যটির অবশিষ্টাংশগুলি ধুয়ে ফেলুন। পদ্ধতি চুল পড়া বন্ধ করে, চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে এবং খুশকি দূর করে।
  • আঁচড়ানোর। কাঠের স্ক্যালপের দাঁতে কয়েক ফোঁটা গরম তেল লাগান। 7-10 মিনিটের জন্য তাদের চুলগুলি বিভিন্ন দিকে স্ক্র্যাচ করুন। পদ্ধতিটি প্রতিদিন পুনরাবৃত্তি করুন। এটি স্ট্র্যান্ডগুলিকে আরও আজ্ঞাবহ, নরম, এমনকি চকচকে করবে।
  • ময়শ্চারাইজিং টিপস। আপনার তালুতে 3-4 ফোটা তেল মাখুন। ধীরে ধীরে এটি চুলের নীচের তৃতীয় অংশে ম্যাসেজ করুন। জ্বলন্ত সূর্যের নীচে হাঁটতে বা সোলারিয়ামে যাওয়ার পরে এই ধরনের যত্ন বিশেষভাবে প্রাসঙ্গিক হবে। ওষুধটি কার্লগুলি শুকিয়ে যাওয়া রোধ করে এবং তাদের ক্ষয় থেকে রক্ষা করে।
  • কবল। মাথা ধুয়ে নেওয়ার পরে, জল এবং যুক্ত তেল দিয়ে শেষ ধুয়ে ফেলুন (তরল প্রতি 1 লিটার ড্রাগের 1 ড্রপ নিন)। সরঞ্জামটি শিকড়কে শক্তিশালী করবে, ফলিকলে বিপাকীয় প্রক্রিয়াগুলি উন্নত করবে, স্ট্র্যান্ডগুলি নমনীয়, স্থিতিস্থাপক এবং চকচকে করবে।

মুখোশের প্রকার

আপনি সেলুনটি দেখতে না পারলে ম্যাকাদামিয়া তেল সহ একটি বাড়ির তৈরি চুলের মুখোশটি সত্যিকারের জীবনকর্মী হতে পারে। এটি পেশাদার পদ্ধতির অনুরূপ একটি প্রভাব দেয়।

পণ্যটি প্রস্তুত করা কঠিন নয় – আপনি বাড়িতে বা নিকটবর্তী বাজারে সমস্ত উপাদান খুঁজে পাবেন। সর্বাধিক কার্যকর সূত্রগুলির রেসিপিগুলি বিবেচনা করুন।

ক্ষতি বন্ধ করুন

30 মিলি ম্যাকডামিয়া তেল এবং ক্যাস্টর অয়েল মিশ্রণ করুন। একটি জল স্নান উত্তপ্ত। একটি উষ্ণ রচনাতে, আমরা তরল আকারে ভিটামিন এ এবং ই এর একটি এমপুল প্রবর্তন করি, ভালভাবে মিশ্রিত করি।

ডার্মিস এবং শিকড়গুলিতে তাত্ক্ষণিকভাবে প্রয়োগ করুন, মৃদু ম্যাসেজের আন্দোলনের সাথে ঘষে। মিশ্রণের অবশিষ্ট অংশ দৈর্ঘ্য বরাবর বিতরণ করা হয়। 40 মিনিটের জন্য উষ্ণ করুন, তারপরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

মুখোশটি ফলিকলে বিপাকীয় প্রক্রিয়াগুলি সক্রিয় করে এবং অক্সিজেনের মাধ্যমে তাদের স্যাচুরেশনকে ত্বরান্বিত করে, যা স্ট্র্যান্ডগুলির দ্রুত বিকাশের দিকে পরিচালিত করে। তিনি চুলের ক্ষতি এবং ছত্রাকের সংক্রমণকে কার্যকরভাবে লড়াই করে, পুরো দৈর্ঘ্য বরাবর চুল পুনরুদ্ধার করে।

শুকনো কার্ল পুনরুদ্ধার

আমরা 30 মিলি ম্যাকডামিয়া বাদাম এবং নারকেল তেল মিশ্রিত করি, 50 মিলি প্রাকৃতিক মধু যোগ করি। আমরা একটি জল স্নানের মিশ্রণ গরম। উষ্ণ রচনাতে আমরা 30 গ্রাম দারুচিনি গুঁড়ো এবং 5 ফোঁটা আমেরিকান লরেল ইথার (বে তেল) প্রবর্তন করি।

আমরা ভিজা কার্লগুলিতে মাস্ক বিতরণ করি। 20 মিনিটের জন্য উষ্ণ ছেড়ে দিন, তারপরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

সরঞ্জাম কার্যকরভাবে কার্লগুলি পুষ্ট করে এবং ময়শ্চারাইজ করে, শিকড়কে শক্তিশালী করে। তাপ বা রাসায়নিক চিকিত্সার ফলে যে চুল পড়েছে তা চুলের জন্য এটি অপরিহার্য।

মাত্র কয়েক সপ্তাহ পরে আপনি লক্ষ্য করবেন কীভাবে লকগুলি রূপান্তরিত হয়। তারা স্থিতিস্থাপক, চকচকে, প্রাণবন্ত এবং মসৃণ হয়ে উঠবে।

বৃদ্ধি উদ্দীপক

আমরা একটি জল স্নানে 30 মিলি অস্ট্রেলিয়ান আখরোট তেল গরম করি, এর সাথে 50 মিলি দই, 30 গ্রাম ওটমিল এবং একটি ডিমের কুসুম যোগ করি। গুঁড়ো ভেঙে ভাল করে গুঁড়ো।

ম্যাসেজের নড়াচড়া দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন, তারপরে স্ট্র্যান্ডগুলিতে প্রয়োগ করুন। আমরা এটি এক ঘন্টা ধরে গরম রাখি, তারপরে শীতল জল এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলছি।

মুখোশের উপাদানগুলি শিকড়কে শক্তিশালী করে এবং বাল্বগুলিতে বিপাককে উদ্দীপিত করে, এই কারণেই স্ট্র্যান্ডগুলি দ্রুত বাড়তে শুরু করে।তারা দরকারী পদার্থের সাথে প্রতিটি চুল পরিপূর্ণ করে এবং ক্ষতিগ্রস্থ কাঠামোর পুনর্জন্মে অবদান রাখে।

উদ্ভাসন

এক টেবিল চামচ উষ্ণ ম্যাকডামিয়া তেলে আধা টেবিল চামচ লেবুর তাজা যোগ করুন। আমরা পণ্যটি দিয়ে পুরো দৈর্ঘ্যের সাথে প্রসেস করি এবং এটি এক ঘন্টার জন্য ওয়ার্মিং ক্যাপের নিচে রেখে দেই। ঘরের তাপমাত্রায় জল দিয়ে ধুয়ে ফেলুন।

মাস্কের মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিডগুলি সক্রিয়ভাবে কার্লগুলি পুনরুদ্ধার করে। তেল ছত্রাকের ছিদ্রগুলি পূরণ করে এবং চুলগুলি মসৃণ করে। এটি একটি চকচকে চকচকে করে একটি স্বচ্ছ ছায়াছবির সাথে তাদের খাম দেয়। চুল নরম, কোমল, ঝুঁটিযুক্ত এবং ফিট ফিট হয়ে যায়।

উপসংহারে

ম্যাকডামিয়া তেলকে সস্তা বলা যায় না তবুও এর ব্যবহার ন্যায়সঙ্গত। ড্রাগটি স্ট্র্যান্ড এবং স্ক্যাল্প সহ সর্বাধিক সাধারণ সমস্যাগুলি সরিয়ে দেয়, কার্যকরভাবে কার্লগুলি পুনরুদ্ধার করে এবং বারবার ক্ষতি থেকে রক্ষা করে।

পণ্যটি ব্যবহারের বিকল্পটি বেছে নেওয়া কঠিন নয়। এটি পুরোপুরি স্বাধীনভাবে এবং মুখোশের অংশ হিসাবে কাজ করে। অস্ট্রেলিয়ান আখরোটের সাথে চুলের যত্নের সমস্ত সুবিধা উপভোগ করুন।

কেন আপনার ফার্মাসিতে জৈব ম্যাকডামিয়া বাদাম তেল এবং আরগান তেল কেনার দরকার: চুল, হাতের ত্বক, শরীর এবং মুখের জন্য বৈশিষ্ট্য এবং সুবিধা

কসমেটোলজিতে ম্যাকডামিয়া তেলের ব্যবহার এটির অনন্য রচনার কারণে। এই উদ্ভিদের ফলের মধ্যে একটি জটিল ফ্যাটি অ্যাসিড রয়েছে এবং এর 80% মানব এপিডার্মিস দ্বারা উত্পাদিত অনুরূপ।

এই পণ্যটি প্যালমিটিক অ্যাসিডের সামগ্রীতেও অনন্য, এটি মানব subcutaneous চর্বি স্মরণ করিয়ে দেয় এমন একটি পদার্থ। বিশ্বের কোনও উদ্ভিদে এই অ্যাসিডের বেশি থাকে না এবং প্রসাধনী ক্ষেত্রে এই উপাদানগুলির একমাত্র উত্স স্পার্মাসেটি ব্যবহৃত হত, যা শুক্রাণা তিমি থেকে প্রাপ্ত। ফ্যাটি অ্যাসিড ছাড়াও, ম্যাকডামিয়া তেলে অন্যান্য জৈবিকভাবে সক্রিয় পদার্থগুলি থাকে: প্রোটিন, ভিটামিন, ট্রেস উপাদানসমূহ।

ম্যাকডামিয়া তেল

চুলের যত্নের জন্য ম্যাকডামিয়া অয়েল ব্যবহারের নিম্নলিখিত সুবিধা রয়েছে:

  1. এই উদ্ভিদের ফ্যাটি অ্যাসিডগুলি মানবদেহের দ্বারা নিঃসৃত পদার্থের সমান, তাই এগুলি আরও ভালভাবে শোষিত হয় এবং খুব কমই অ্যালার্জির প্রতিক্রিয়া সৃষ্টি করে।
  2. তেলের উপাদানগুলি প্রতিটি হেয়ারলাইন খাম করে এবং পরিবেশগত কারণগুলির নেতিবাচক প্রভাব থেকে রক্ষা করে। তবে একই সময়ে, অন্যান্য চর্বিগুলির একটি ফিল্ম বৈশিষ্ট্য চুলের পৃষ্ঠের উপরে তৈরি হয় না এবং কার্লগুলি ময়লা লাগে না।
  3. একটি জটিল প্রোটিনের জন্য ধন্যবাদ, চুলের জন্য ম্যাকডামিয়া তেল ব্যবহার বিভক্ত প্রান্তগুলি দূরীকরণ এবং ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিকে পুনরুত্থিত করতে সহায়তা করে।
  4. গাছের বাদামে থাকা ভিটামিন চুল এবং মাথার ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে সহায়তা করে। উদাহরণস্বরূপ, টোকোফেরল কোষের পুনর্নবীকরণকে উত্সাহ দেয়, থায়ামিনের দৃming় গুণ রয়েছে, প্যান্টোথেন চুলকে মসৃণ করে।
  5. তেলটি যে মাইক্রোইলমেন্টগুলি ধারণ করে সেগুলিও একটি জটিল পদ্ধতিতে কাজ করে। চুলের জন্য ম্যাকাডামিয়া আর্দ্রতা, মজবুত এবং বৃদ্ধি বৃদ্ধি করতে সহায়তা করে enhance

তেল স্প্রে জন্য ইঙ্গিত এবং contraindication

রাসায়নিক পুনরুদ্ধার

এই গাছগুলির তেল এ জাতীয় ক্ষেত্রে ব্যবহারের জন্য সুপারিশ করা হয়:

  • রাসায়নিকের সংস্পর্শে যাওয়ার পরে পুনরুদ্ধারের পাঠ্যক্রমের জন্য: দাগ বা “রসায়ন”,
  • শুকনো মাথার ত্বকে এবং সম্পর্কিত সমস্যাগুলি দূর করার সময়: ভঙ্গুর এবং স্প্লিট শেষ হয়, শুকনো খুশকি,
  • চকচকে দিতে
  • ইনস্টলেশন চলাকালীন এবং নেতিবাচক পরিবেশগত কারণগুলির প্রভাব থেকে সুরক্ষার জন্য: বাতাস, তাপমাত্রার পার্থক্য, অতিবেগুনী বিকিরণ ইত্যাদি
  • বৃদ্ধি মন্দা এবং চুল ক্ষতি বৃদ্ধি সহ।

টিপ! তৈলাক্ত চুলের যত্ন নেওয়ার সময়, আপনি তেলও ব্যবহার করতে পারেন। মাথা ঘন ঘন ধোয়া এর সাথে সিবামের অত্যধিক নিঃসরণ ঘটে – শরীরে অতিরিক্ত খাওয়ার প্রতিরোধ করা বলে মনে হয়। ম্যাকডামিয়া তেল দিয়ে চুলের চিকিত্সা ধুয়ে ফ্যাটগুলি পুনরুদ্ধার করবে এবং এইভাবে সিবামের ক্ষরণকে স্বাভাবিক করে তোলে।

এই পণ্য ব্যবহারের জন্য contraindication আছে। এই এজেন্টের ব্যক্তিগত অসহিষ্ণুতা অত্যন্ত বিরল, তবে ব্যবহারের আগে এটি নিরাপদভাবে খেলাই ভাল। ব্যবহারের 24 ঘন্টা আগে ত্বকের সংবেদনশীল স্থানে প্রয়োগ হওয়া পদার্থের একটি ড্রপ এই পণ্যটিতে অ্যালার্জিক প্রতিক্রিয়া আছে কিনা তা নির্ধারণ করতে সহায়তা করবে।

ত্বকের তেলের প্রভাব পরীক্ষা করে দেখতে ভুলবেন না

বৃদ্ধির জন্য সুগন্ধি ঝুঁটি

অ্যারোমা কম্বিং হ’ল উদ্ভিদের উত্সের তেলগুলির সাথে চুলের কাণ্ডকে সম্পৃক্ত করার পদ্ধতি।

চুলের কাণ্ডকে পরিপূর্ণ করতে সুগন্ধি ঝুঁটি

এটি করার জন্য, ঝুঁটিতে কয়েক ফোঁটা উদ্ভিজ্জ বা অপরিহার্য তেল লাগান, তার পরে স্ট্র্যান্ডগুলি ভালভাবে আঁচড়ান। এই পদ্ধতির সাহায্যে, সংমিশ্রণটি পাতলা স্তর সহ চুলের পুরো দৈর্ঘ্যের সাথে সমানভাবে বিতরণ করা হয়। ম্যাকাদামিয়া তেল খাঁটি আকারে বা প্রয়োজনীয় তেলগুলির মিশ্রণে ব্যবহার করা যেতে পারে।

প্রক্রিয়াটি প্রাকৃতিক উপাদানের তৈরি দাঁতগুলির সাথে একটি চিরুনি দিয়ে শুকনো এবং পরিষ্কার চুলের উপর পরিচালিত হয়।

টিপ! প্রতিবার সুগন্ধির কম্বিংয়ের পরে, আপনার চিরুনি ধুয়ে ফেলতে হবে, যেহেতু ফাইটোকম্পোন উপাদানগুলি জীবাণুগুলির বিকাশের জন্য একটি দুর্দান্ত স্তর হিসাবে কাজ করে।

সংকোচনের জন্য কীভাবে ব্যবহার করবেন

উদ্ভিদের তেলগুলি সংকোচনের জন্য বা মোড়কের জন্য ব্যবহৃত হয়

উদ্ভিদের তেলগুলি সংকোচনের জন্য বা শ্যাম্পু করার আগে করা মোড়কের জন্য ব্যবহৃত হয়। ম্যাকাদামিয়া কোনও ব্যতিক্রম নয়, তবে এর উচ্চ ব্যয়ের কারণে এটি খাঁটি আকারে ব্যবহার না করা ভাল। ম্যাকডামিয়া অয়েল বারডক, ইউক্যালিপটাস, জোজোবা, ক্যাস্টর এবং অন্যান্য সহ কার্যকর তেলের মিশ্রণ।

কমপ্রেসগুলি শুকনো চুলগুলিতে প্রয়োগ করা হয়, প্রথমে শিকড়গুলিতে ঘষে দেওয়া হয় এবং তারপরে স্ট্র্যান্ডের পুরো দৈর্ঘ্যের সাথে বিতরণ করা হয়। প্রয়োগের পরে, আপনি আপনার মাথায় একটি বিশেষ প্লাস্টিকের ক্যাপ লাগাতে পারেন এবং উপরে একটি স্নানের তোয়ালে মুড়ে রাখতে পারেন। মিশ্রণের এক্সপোজার সময়টি কমপক্ষে 30 মিনিট হওয়া উচিত। যদি সম্ভব হয় তবে এটি কয়েক ঘন্টা বাড়ানো যায় বা সারা রাত্রে সংক্ষেপণটি ছেড়ে যায়।

টিপ! উচ্চ তাপমাত্রা পুষ্টির অনুপ্রবেশকে বাড়িয়ে তোলে। মোড়কের কার্যকারিতা বাড়াতে, মিশ্রণটি জল স্নানের ক্ষেত্রে 36-37 ডিগ্রি তাপমাত্রায় প্রয়োগের আগে উত্তপ্ত করা হয়। তোয়ালে মোড়ানোর আগে আপনি গরমও করতে পারেন।

প্রসাধনী পণ্য সমৃদ্ধ: শ্যাম্পু, কন্ডিশনার, কাপাস্ক মাস্ক, ডা। বায়ো

ম্যাকাদামিয়া তেল নেতৃস্থানীয় কসমেটিক সংস্থাগুলি ব্যবহার করে, আক্ষরিক অর্থে প্রতিটি ব্র্যান্ডের পণ্য লাইনে এমন পণ্য থাকে।

ম্যাকাদামিয়া প্রাকৃতিক তেল চুলের মাস্ক

উদাহরণস্বরূপ, শ্যাম্পু, কন্ডিশনার এবং ম্যাকাদামিয়া ন্যাচারাল অয়েল চুলের মুখোশ ভাল রিভিউ পেয়েছে।

তবে আমাদের প্রত্যেকের যত্নের স্বাভাবিক উপায় রয়েছে। আপনি নিজের পছন্দের পণ্যটি ম্যাকডামিয়া এক্সট্র্যাক্ট দিয়ে সমৃদ্ধ করতে পারেন, কারণ এই উদ্ভিদের তেলটি শ্যাম্পু, বালম, rinses এবং মাস্কগুলিতে যুক্ত করা হয়। প্রতি 2 চামচ জন্য। ঠ। সমাপ্ত প্রসাধনী, আপনি 1 চামচ যোগ করতে পারেন। তেল।

প্রয়োজনীয় তেল দিয়ে পরিষ্কার করা

লেবু দিয়ে মুখোশ

এই মুখোশটি কার্লগুলিকে ময়েশ্চারাইজ করে এবং তাদেরকে চকচকে দেয় এবং সেবেসিয়াস গ্রন্থির ক্ষরণও হ্রাস করে।

  • লেবুর রস – 2 চামচ।,
  • ম্যাকডামিয়া তেল – 2 চামচ। ঠ।

মুখোশ প্রস্তুত করতে, উপাদানগুলি মিশ্রিত করা হয় এবং 40 ডিগ্রি তাপমাত্রায় একটি জল স্নানে উত্তপ্ত করা হয়। মিশ্রণটি স্ট্র্যান্ডের পুরো দৈর্ঘ্যের উপর সমানভাবে বিতরণ করা হয় এবং 30 মিনিটের জন্য রেখে দেওয়া হয়। গরম জল এবং শ্যাম্পু দিয়ে মুখোশটি ধুয়ে নিন।

ম্যাকডামিয়া তেল: চরিত্রায়ন

  1. রচনাটির একটি মিষ্টি বাদাম গন্ধ রয়েছে, যা দুর্বলভাবে প্রকাশ করা হয়। একটি মনোরম সুবাস যত্নশীল পদ্ধতির সময় শান্ত হতে সহায়তা করে।
  2. যদি আমরা স্বাদের বৈশিষ্ট্যগুলির বিষয়ে কথা বলি তবে ম্যাকডামিয়া তেল হ্যাজনেলট এবং পেস্তা মিশ্রণের মতো, পরাগের সাথে মিশ্রিত হয়।
  3. রঙ প্যালেটটি বহুমুখী, এটি যে কাঁচামাল থেকে তেল তৈরি করা হয় তার পরিপক্কতার ডিগ্রির উপর নির্ভর করে। পণ্যটি অ্যাম্বার বা বিবর্ণ হলুদ হতে পারে।
  4. সমস্ত দরকারী এনজাইমগুলি তাপ চিকিত্সার অভাবে সংরক্ষণ করা হয়। কোল্ড প্রেসিং (প্রেস) দ্বারা তেল উত্তোলন করা হয়।
  5. পরিশোধন পদ্ধতি অনুসারে ম্যাকডামিয়া তেল পরিমার্জন ও অপরিশোধিত করা যায়। অতএব, কাঁচামাল এর টেক্সচার বিভিন্ন হয়। প্রথম ধরণের হালকা ওজনের, শোষণযোগ্য। দ্বিতীয় চুলের উপর একটি অদৃশ্য ওজন ফিল্ম ছেড়ে যেতে পারে।

ম্যাকডামিয়া তেল ব্যবহার এবং স্টোরেজ

  1. যদি রচনাটি ফ্রিজে সংরক্ষণ করা হয় তবে তেল ঘন হয়, এটি আদর্শ হিসাবে বিবেচনা করা হয়। ফ্লেক্স এবং হালকা ধোঁয়াশা পণ্য প্রদর্শিত হতে পারে। ঠান্ডা থেকে অপসারণ এবং ঘরের তাপমাত্রায় ধরে রাখার পরে, তেলের ধারাবাহিকতা তার প্রাকৃতিক রূপটি গ্রহণ করবে।
  2. পণ্যটি সমস্ত অবস্থাতে তার বৈশিষ্ট্যগুলি ভালভাবে ধরে রাখে। ম্যাকাদামিয়া তেল খুব কমই বিরল হয়ে যায়, তাই এটি সংরক্ষণক হিসাবে ব্যবহৃত হয়। তবে উচ্চ মূল্যের নীতির কারণে এটি খুব কমই এই উদ্দেশ্যে ব্যবহৃত হয়।
  3. ব্যয় কাঁচামাল ভারী সংগ্রহ। ম্যাকাদাম বাদাম স্টল এবং বাছাই করা কঠিন। অবিশ্বাস্যভাবে শক্ত খোল থেকে তেল বের করা হয়।
  4. খাবারের রচনাটির দাম 900 থেকে 1200 রুবেল হতে পারে। 0.5 লিটার বোতল প্রতি। প্রসাধনী পণ্য খোসা হয়, তাই এটি আরও বেশি ব্যয় করে। প্রতি 10 মিলি। আপনাকে 80 থেকে 100 রুবেল দিতে হবে।

রচনা এবং চুলের জন্য উপকারিতা

  1. তেল সমৃদ্ধ রচনার কারণে চুলের যত্নে মূল্যবান। প্রোডাক্টটিতে সব ধরণের ফ্যাটি অ্যাসিড রয়েছে: লরিক, প্যালমেটিক, অ্যারাচিনিক, প্যালমেটোলিক, স্টিয়ারিক, লিনোলেনিক, মরিস্টিক, ওলেিক, লিনোলিক, ইকোসনিক এবং অন্যান্য।

তালিকাভুক্ত এনজাইমগুলি ম্যাকাদামিয়া তেলের পুরো রাসায়নিক সংমিশ্রণ থেকে অনেক দূরে। আপনি দেখতে পাচ্ছেন, সংমিশ্রণের সুবিধাগুলি বিতর্ক করা শক্ত। মাসজুড়ে নিয়মিত ব্যবহার চুল সম্পর্কিত সবচেয়ে কঠিন সমস্যাগুলি মোকাবেলায় সহায়তা করবে।

ব্যবহারের জন্য ইঙ্গিত

  • স্ট্র্যান্ডের স্কলে কাঠামো,
  • ভঙ্গুর, নিষ্প্রাণ, অতিবাহিত চুল,
  • প্রথম ধূসর চুল
  • সমস্ত ধরণের seborrhea, খুশকি,
  • ধীর বৃদ্ধি
  • সুপ্ত রশ্মির উপস্থিতি,
  • প্রচুর চুল পড়া
  • দাগ এবং কার্লিংয়ের প্রতি সংবেদনশীলতা,
  • চুলের নিস্তেজ রঙ,
  • প্রকৃতির দ্বারা ফ্যাটি টাইপ,
  • মাথার ত্বকের ছিদ্রগুলির অবরুদ্ধকরণ।

গুরুত্বপূর্ণ!
ম্যাকাদামিয়া বাদাম তেলকে হাইপোলোর্জিক পণ্য হিসাবে বিবেচনা করা হয়। তবে এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেগুলি ব্যবহারের সময় একজন ব্যক্তির অ্যালার্জি থাকে। পণ্যটির সাথে প্রথম পরিচয়ের আগে কনুইয়ের মোড়ের উপরে কিছুটা তেল ফেলে একটি পরীক্ষা করুন। যদি আধ ঘন্টা পরে কোনও ফুসকুড়ি এবং জ্বলন্ত সংবেদন না হয় তবে প্রক্রিয়াটি শুরু করার জন্য নির্দ্বিধায়।

চুলের জন্য ম্যাকডামিয়া তেল ব্যবহারের জটিলতা

  1. তৈলাক্ত চুলযুক্ত মহিলারা খাঁটি আকারে ম্যাকাদামিয়ান তেল ব্যবহার করবেন না। ডিমের কুসুম বা প্রোটিন, উত্তেজিত দুধজাত পণ্য, লেবুর রস দিয়ে উত্তপ্ত মূল উপাদানটি একত্রিত করুন। অতিরিক্ত উপাদানগুলি মাথার ত্বককে শুকিয়ে দেবে এবং চর্বিযুক্ত গোপন পরিমাণকে স্বাভাবিক করবে।
  2. ম্যাকডামিয়া তেল নির্বাচন করার সময়, ঠান্ডা চক্র দ্বারা প্রাপ্ত রচনাটিকে অগ্রাধিকার দিন। একটি ভাল পণ্যতে লাল রঙের চিহ্ন ছাড়াই অ্যাম্বার হিউ হওয়া উচিত (এটি নিম্ন এবং মাঝারি মানের কথা বলে)।
  3. উপরে উল্লিখিত হিসাবে, ম্যাকাদামিয়ান মাখনের ঘন হওয়ার প্রবণতা রয়েছে। রচনাটি ব্যবহার করার আগে, এটি বাষ্পের উপর দিয়ে বা জল স্নানের মাধ্যমে 35-40 ডিগ্রি তাপমাত্রায় গরম করুন।
  4. প্রয়োগের সময় সমস্যাগুলির ক্ষেত্রগুলিতে মনোনিবেশ করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি খুশকি, ধীর বৃদ্ধি, ক্ষতি সম্পর্কে উদ্বিগ্ন হন তবে পণ্যটিকে মূল বিভাগে ঘষুন। শুষ্কতা এবং অন্যান্য ক্ষতির ক্ষেত্রে, মুখোশটি এর পূর্ণ দৈর্ঘ্যে প্রয়োগ করুন।
  5. আপনার যদি তৈলাক্ত চুল থাকে তবে পণ্যটি বিতরণের পরে, কোনও প্লাস্টিকের ব্যাগ দিয়ে এমওপিটি coverাকবেন না এবং তোয়ালে থেকে পাগড়ি তৈরি করবেন না। অন্যান্য সমস্ত ক্ষেত্রে গ্রিনহাউস প্রভাব তৈরি বাধ্যতামূলক। সুতরাং আপনি ফলাফল জোরদার।
  6. ম্যাকাদামিয়ান তেলের উপর ভিত্তি করে মুখোশের এক্সপোজার সময়টি পৃথকভাবে নির্ধারিত হয়। এটি সমস্তই এমওপিটির অবস্থার এবং তৈরি পণ্যটির উপাদানগুলির আগ্রাসনে নির্ভর করে। গড়ে, রচনাটি 30 মিনিট থেকে 2 ঘন্টা অবধি বৈধ।
  7. তেল ব্যবহারের পরে চুল coversেকে থাকা তৈলাক্ত ফিল্মটি সরাতে, বেশ কয়েকবার শ্যাম্পু প্রয়োগ করুন। উপসংহারে, বালামের সাথে স্ট্র্যান্ডগুলি .েকে রাখুন, medicষধি গাছ বা ভিনেগার জলের কাঁচ দিয়ে কার্লগুলি ধুয়ে ফেলুন।
  8. যদি পরীক্ষার সময় আপনি ম্যাকাদামিয়ান তেলের কোনও অ্যালার্জি সনাক্ত না করে থাকেন তবে সপ্তাহে তিনবার এর উপর ভিত্তি করে মাস্ক প্রস্তুত করুন। এই অবস্থাটি খুব ক্ষতিগ্রস্থ কার্লগুলির ক্ষেত্রে প্রাসঙ্গিক। প্রতিরোধের জন্য, আপনি 5 দিনের মধ্যে 1 বার ব্যবহার কমাতে পারেন।

কীভাবে ম্যাকাদামিয়ান চুলের তেল প্রয়োগ করবেন

  1. আঁচড়ানোর। প্রায়শই, শুষ্ক বিভক্ত প্রান্তের মেয়েদের জন্য তেল ব্যবহারের এই পদ্ধতিটি বেশি প্রয়োজন। প্রক্রিয়াটি শুরু করার জন্য, কাঠের স্ক্যালপে কয়েক ফোঁটা উত্তপ্ত তেল প্রয়োগ করুন এবং আঁচলের উপর সমানভাবে বিতরণ করুন। এখন প্রতিটি কার্লটি শেষ পর্যন্ত চিরুনি করুন, 2 টি আঙুলের সাহায্যে মাথার ত্বক থেকে পিছনে ফিরে। এক মাসের জন্য প্রতি রাতে এই পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।
  2. যত্ন পণ্য যুক্ত করা হচ্ছে। যদি আপনি প্রতিরোধমূলক উদ্দেশ্যে ম্যাকাদামিয়ান তেল ব্যবহার করার সিদ্ধান্ত নেন, তবে ইনডিলিভ কন্ডিশনার, বালাম বা শ্যাম্পু সহ বোতলটিতে পণ্যটির 3-5 ফোঁটা যুক্ত করুন। তাদের সম্পূর্ণ দৈর্ঘ্য বজায় রাখার জন্য চুলের যত্নের স্বাভাবিক পদ্ধতিগুলি অনুসরণ করুন।
  3. সমাধান ধুয়ে ফেলুন। যদি আপনি প্রায়শই ডাইপিং, পারমিং এবং স্টাইলারদের সংস্পর্শে ডাবল ফোটো প্রকাশ করেন তবে একটি ধুয়ে ফেলুন। এক চা চামচ ম্যাকডামিয়া তেল গরম করে 1.5 লিটার মিশ্রণ করুন। উষ্ণ জল বা ভেষজ উপর আধান। চুল ধুয়ে নেওয়ার পরে কোনও পণ্য দিয়ে চুল ধুয়ে ফেলুন, ধুয়ে ফেলবেন না।
  4. রুট জোনে ম্যাসেজ করুন। যেকোন ধরণের সিব্রোরিয়া, খুশকি, অতিরিক্ত মেদ, ধীর বৃদ্ধির বিরুদ্ধে লড়াই করার জন্য ম্যাসাডামিয়ান তেলকে ম্যাসাজের রচনা হিসাবে ব্যবহার করুন। পণ্যটি কিছুটা উষ্ণ করুন, এতে আঙুলটি আর্দ্র করুন এবং আপনার হাত চুলে রাখুন। পরিবর্তে মাথার ত্বকের সমস্ত অঞ্চল ম্যাসেজ করুন, একটি উষ্ণতা প্রভাব অর্জন করুন। যদি স্ট্র্যান্ডগুলি চিটচিটে না হয় তবে তেলটি ধুয়ে ফেলবেন না। প্রতি অন্য দিন ম্যাসেজ করুন।

বিভক্তকরণের জন্য ম্যাকাদামিয়া তেল

  1. ম্যাকাদামিয়া, জলপাই, বারডক, গমের জীবাণু সমান পরিমাণে মিশ্রিত করুন। একটি মসৃণ, ফ্লেক-মুক্ত তরল তৈরি করতে নাড়া।
  2. এখন একটি তাপ-প্রতিরোধী ডিশে ভর pourালুন, 38 ডিগ্রি তাপমাত্রায় আনুন। আপনি মুখোশটি নোংরা বা পরিষ্কার চুলের জন্য প্রয়োগ করতে পারেন, তা কোনও ব্যাপার নয়।
  3. চুল আঁচড়ান, উষ্ণ মিশ্রণ বিতরণ করুন এবং একটি কাঠের ঝুঁটি দিয়ে সমানভাবে পুরো দৈর্ঘ্যের সাথে প্রসারিত করুন।
  4. প্লাস্টিকের ব্যাগ এবং একটি উষ্ণ স্কার্ফ থেকে একটি পাগড়ি তৈরি করতে ভুলবেন না। পণ্যটি 1.5 ঘন্টা ধরে রাখুন।

খুশির বিরুদ্ধে ম্যাকাদামিয়া অয়েল

  1. অর্ধেক রসুনের মাথা প্রস্তুত করুন: ভুষি থেকে দাঁত খোঁচা করুন, একটি প্রেসের সাথে দইতে পরিণত করুন। এখন এই পণ্যটিতে 20 মিলি যোগ করুন। ম্যাকাদামিয়ান তেল, 60 মিলি। দধি।
  2. 36 ডিগ্রি তাপমাত্রায় উপাদানগুলি পূর্ববর্তী করুন। প্রাক-ধোয়া কার্লগুলিতে পণ্যটি প্রয়োগ করুন। রুট বিভাগে কঠোর পরিশ্রম করুন।
  3. আপনার মাথার উপরে ফিল্মটি বাতাস করবেন না, কেবল একটি বানে চুল সংগ্রহ করুন। 35-55 মিনিটের জন্য মাস্কটি ছেড়ে দিন, এটি লেবু রস দিয়ে শ্যাম্পু এবং জল দিয়ে মুক্তি পান (সাইট্রাস রসুনের গন্ধ দূর করবে)।

চুল পড়ার জন্য ম্যাকাদামিয়া অয়েল

  1. অ্যাম্পিউলে বিক্রি হয় রেটিনল (ভিটামিন এ) ফার্মাসিতে আগাম ক্রয় করা উচিত। আপনার 2 টুকরা দরকার। বাটি মধ্যে সামগ্রী andালা এবং 20 মিলি যোগ করুন। উষ্ণ ম্যাকডামিয়ান তেল
  2. এখন মাস্ক 40 জিআর সরবরাহ করুন। উষ্ণ ক্যাস্টর তেল বেসাল অঞ্চলে প্রয়োগ করুন। 10 মিনিটের জন্য আঙ্গুলের মালিশ করুন। তারপর আপনার মাথা নিরোধক।
  3. এক্সপোজার সময় 45 মিনিট। চুলের ব্যাপক ক্ষতি হ্রাস করতে আপনার একটি কোর্স থেরাপি করা উচিত। প্রোডাক্টটি সপ্তাহে তিনবার 1.5 মাস ব্যবহার করুন।

ক্ষতিগ্রস্থ চুলের জন্য ম্যাকাদামিয়া অয়েল

বাষ্প 55 গিগ্রে উপর দ্রবীভূত। মধু এটি তরল করতে। উষ্ণ মিশ্রণে 15 মিলি যোগ করুন। ম্যাকাদামিয়ান মাখন এবং 4 টি মুরগির কুসুম। একটি কাঁটাচামচ দিয়ে বিষয়বস্তু বীট।আপনার সান্দ্র এবং ঘন ধারাবাহিকতার মিশ্রণ পাওয়া উচিত। পণ্যটি আর্দ্র করা কার্লগুলিতে ছড়িয়ে দিন, উষ্ণ, পরিষ্কার তেল দিয়ে টিপসগুলি ব্যবহার করুন।রচনাটি 1 ঘন্টা কাজ করার অনুমতি দিন, ফিল্মের নীচে ভিজিয়ে দিন। নির্দিষ্ট ব্যবধানের পরে, শ্যাম্পু ব্যবহার করে ভর থেকে মুক্তি এবং সহায়তাটি ধুয়ে ফেলুন।

তুলনামূলকভাবে উচ্চ মূল্যের নীতির কারণে ম্যাকাদামিয়ান তেল উচ্চ চাহিদা নয়, তবে বৃথা যায়। ঠান্ডা চাপযুক্ত পণ্যগুলির দাম যথাযথ হয় areসুতরাং, রচনাটি চুলের সমস্যাগুলি পুরোপুরি সরিয়ে দেয়, এটি সেবোরিয়া, বিভাগ, শুষ্কতা বা চর্বিযুক্ত সামগ্রী হোক। কাঙ্ক্ষিত ফলাফল অর্জনের জন্য থেরাপি কোর্স পরিচালনা করুন। বিশৃঙ্খল উপায়ে ম্যাকাদামিয়া তেল প্রয়োগ সহ্য করে না।

মান কি

চুলের জন্য ম্যাকডামিয়া তেল ব্যবহার কী? বিউটিশিয়ানরা বলেছেন যে পণ্যটির ব্যবহার আপনাকে প্রাণহীন স্ট্র্যান্ডগুলিকে পুনরুদ্ধার করতে দেয়। এগুলি শক্তি, স্থিতিস্থাপকতা অর্জন করে এবং রেশমী হয়ে যায়। এবং এটি একটি বাস্তব অলৌকিক ঘটনা বলে মনে হচ্ছে! তবে, তেল অধ্যয়নরত বিজ্ঞানীদের মতে, এই ধরনের রূপান্তরটির কোনও জাদু নেই। বাদাম পণ্যের রাসায়নিক সংমিশ্রণের গোপনীয়তা।

রচনাটি বিশ্লেষণ করুন

গবেষণায় দেখা গেছে যে একটি অনন্য পণ্যটিতে ভিটামিন এবং খনিজগুলি সহ প্রায় 100 জৈবিকভাবে সক্রিয় উপাদান রয়েছে। তাদের প্রত্যেকটি তেলকে তার নিরাময় প্রভাব দেয়। এবং আশ্চর্যজনক সমন্বয় যা কেবল প্রকৃতি তৈরি করতে পারে, তারা স্ট্র্যান্ডগুলির একটি শক্তিশালী পুনরুদ্ধার সরবরাহ করে।

  • ভিটামিন ই স্ট্র্যান্ডকে স্থিতিস্থাপকতা দেয়, স্থিতিস্থাপকতা সরবরাহ করে, কোষের পুনর্নবীকরণের প্রক্রিয়া শুরু করে, ধূসর চুলের চুলকে বাধা দেয়।
  • ভিটামিন বি 1-বি 5, বি 9। এগুলি খুশকি থেকে মুক্তি দেয়, ক্ষতি রোধ করে, বাল্বগুলিকে শক্তিশালী করে, ক্ষতিকারক প্রভাবগুলি থেকে রক্ষা করে এবং ক্ষতিগ্রস্থ স্ট্র্যান্ড পুনরুদ্ধার করে। রঙ উন্নত করুন, এটি স্যাচুরেটেড এবং উজ্জ্বল করে তোলে, চকচকে সরবরাহ করে। কার্লগুলির আঠালো ফ্লাকস, নরমতা দিন, মসৃণতা দিন, আঁচড়ান সহজ করে itate
  • ভিটামিন সি এটি রক্ত ​​সঞ্চালন সক্রিয় করে, গ্রন্থিকোষকে পুষ্ট করে, ক্ষয় রোধ করে।
  • পটাসিয়াম। পাতলা, বিভক্ত প্রান্তকে শক্তিশালী করে, লকগুলিকে নরম করে, কার্লগুলিকে ময়শ্চারাইজ করে।
  • ম্যাঙ্গানিজ। স্ট্র্যান্ডের বৃদ্ধিকে উত্সাহ দেয়, কাঠামোটি পুনরুদ্ধার করে।
  • সেলেনিয়াম। রিংলেটগুলি শক্তিশালী করে, বাহ্যিক আগ্রাসনের প্রতিরোধকে শক্তিশালী করে, স্থিতিস্থাপকতা উন্নত করে।
  • ফসফরাস। বিপাকীয় প্রক্রিয়াগুলিকে উত্তেজিত করে, স্থিতিস্থাপকতা বাড়ায়, শক্তি দেয়।
  • ক্যালসিয়াম। এটি বৃদ্ধি সক্রিয় করে, কার্লগুলিকে শক্তিশালী করে, ক্ষতির হাত থেকে রক্ষা করে।
  • দস্তা। বৃদ্ধি বৃদ্ধি করে, চকচকে দেয়, আয়তন বাড়ায়।
  • কপার। কোষের স্তরে পুনরুদ্ধার করে, ধূসর চুলের প্রথম দিকে বাধা দেয়।
  • সোডিয়াম। পুষ্টি এবং অক্সিজেনের শোষণকে উন্নত করে।

কার্লগুলির স্বাস্থ্যের জন্য বিশেষ গুরুত্ব হ’ল প্রোটিন এবং ফ্যাটি অ্যাসিড। এই উপাদানগুলির সুবিধা সম্পর্কে আরও তথ্যের জন্য নীচের টেবিলটি দেখুন।

সারণী – ম্যাকডামিয়া তেলে প্রোটিন এবং ফ্যাটি অ্যাসিডগুলির প্রসাধনী ভূমিকা

আমরা contraindication বিবেচনা

একটি মূল্যবান পণ্য যা স্ট্র্যান্ডগুলির পুনরুদ্ধার সরবরাহ করে তাতে কার্যত কোনও contraindication নেই। ব্যতিক্রম পৃথক সংবেদনশীলতা। সত্য, ম্যাকাদামিয়া একটি হাইপোলোর্জেনিক ড্রাগ হিসাবে যেহেতু এই জাতীয় ক্ষেত্রে রিপোর্ট করা হয়নি।

তবে যদি কোনও কুকুর ঘরে থাকে তবে আপনার পোষা প্রাণীর তেল দুর্ঘটনাক্রমে “খাওয়া” থেকে রক্ষা করা প্রয়োজন। পণ্য এবং এমনকি বড় পরিমাণে পোষা প্রাণীতে মারাত্মক বিষক্রিয়া সৃষ্টি করবে।

চুলের জন্য কীভাবে ম্যাকডামিয়া তেল ব্যবহার করবেন

প্রায়শই শুকনো চুলের জন্য ম্যাকডামিয়া বাদামের তেল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। এই স্ট্র্যান্ডগুলিতেই এটি সর্বাধিক উপকার বয়ে আনবে। তদুপরি, পর্যালোচনাগুলি যেমন দেখায়, কেবল এক বা দুই সপ্তাহ পরে, আপনি প্রথম ইতিবাচক পরিবর্তনগুলি লক্ষ্য করতে পারেন। তবে এর অর্থ এই নয় যে চর্বিযুক্ত কার্লগুলি সহ অল্প বয়স্ক মহিলা তাদের যত্নের পণ্যগুলি থেকে ম্যাকডামিয়াকে বাদ দিন। বিপরীতে, পণ্য অত্যধিক গ্রীনিশনের ক্ষেত্রে দরকারী হবে তবে এটি সরবরাহের সাথে এটি শুকানোর উপাদানগুলির সাথে মিলিত হয়।

বেসিক বিধি

ম্যাকাদামিয়াকে অন্যতম ক্ষতিহীন তেল হিসাবে বিবেচনা করা হয়। অতএব, পণ্যটির “প্রয়োজনীয়তার” তালিকাটি বরং পরিমিত। স্ট্র্যান্ডগুলিতে তেলের কার্যকর প্রভাব নিশ্চিত করতে, তিনটি সাধারণ সুপারিশ অনুসরণ করা আবশ্যক।

  1. আমরা নির্বাচন। জাল অর্জনের ঝুঁকি নিরসনের জন্য বিশেষায়িত দোকানে তেল কেনা প্রয়োজন। এবং উত্পাদন পদ্ধতিটি দেখতে ভুলবেন না। কসমেটিক উদ্দেশ্যে, একটি ঠান্ডা চাপযুক্ত পণ্য প্রয়োজন। এই তেলটিতে হালকা শেডযুক্ত লাল রঙের একটি অ্যাম্বার রঙ রয়েছে।
  2. আমরা গরম করছি। চুলে ঠান্ডা ম্যাকডামিয়া তেল ব্যবহার করবেন না। এটি বরং অস্বস্তিকর অনুভূতি জাগিয়ে তুলবে। অতএব, ব্যবহারের আগে এটি কিছুটা গরম করার পরামর্শ দেওয়া হয়। যাইহোক, এটি মনে রাখা উচিত যে 35-40 ° C এর উপরে তাপীকরণ উপকারী উপাদানগুলির ধ্বংসের দিকে পরিচালিত করে।
  3. ধুয়ে ফেলুন। সাধারণত ম্যাকডামিয়ার পরে চুল ধুয়ে ফেলা সহজ। পণ্যটি কার্যত কার্লগুলিতে কোনও চিটচিটে চলচ্চিত্র ছেড়ে যায় না। তবে যদি স্ট্র্যান্ডগুলি চিটচিটে দেখতে লাগে তবে সিলিকন-মুক্ত শ্যাম্পু দিয়ে ম্যাকাদেমিয়া ধুয়ে ফেলা বাঞ্ছনীয়। এবং তারপরে আপনার চুলগুলি লেবু জলে (1 লিটার প্রতি 100 মিলি লেবুর রস) দিয়ে ধুয়ে ফেলুন।

দ্রুত আবেদন: 4 পদ্ধতি

প্রায়শই, কসমেটোলজিস্টরা মুখোশ দিয়ে চুল নিরাময়ের পরামর্শ দেয়। তবে যদি এই তহবিলগুলি প্রস্তুত করার সময় এবং ইচ্ছা না থাকে তবে আপনি ম্যাকডামিয়া দিয়ে চিকিত্সার অন্যান্য দ্রুত পদ্ধতি অবলম্বন করতে পারেন। আপনার জন্য উপযুক্ত চারটি পদ্ধতি বেছে নিন এবং একে অপরের মধ্যে পর্যায়ক্রমে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যয় করুন।

  1. আঁচড়ানোর। পদ্ধতিটি শক্ত, শুকনো স্ট্র্যান্ডের অবস্থার উন্নতি করবে, ভঙ্গুর চুল জীবনে ফিরে আসবে। ঝুঁটিতে কয়েক ফোঁটা অ্যাম্বার তরল প্রয়োগ করা হয়। ইভেন্টের জন্য, কেবল একটি কাঠের ঝুঁটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। তারা সাবধানে পাঁচ মিনিটের জন্য strands ঝুঁটি। তেল চুল ধুয়ে ফেলা উচিত নয়। সে রাতের জন্য রওনা হয়েছে। এটি একমাত্র প্রক্রিয়া যা প্রতিদিন করা যায়। কোর্সে 14 টি কম্বিং রয়েছে।
  2. ম্যাসেজ। অতিরিক্ত চুল পড়া, ঘনত্ব হ্রাসের জন্য এই পদ্ধতিটি প্রয়োজনীয়। ম্যাসেজ আপনাকে বাল্বগুলিকে শক্তিশালী করতে, তাদের পুষ্টি পুনরুদ্ধার করতে দেয়। এটি করার জন্য, কয়েক ফোঁটা আঙ্গুলের মধ্যে ঘষা হয় এবং তারপরে তেলটি মাথার ত্বকে ঘষে। প্রক্রিয়াটি প্রয়োজনীয় হওয়ার পরে স্ট্র্যান্ডগুলি ধুয়ে ফেলুন।
  3. কবল। এটি সব ধরণের চুলের জন্য উপকারী। স্ট্র্যান্ডগুলি ধুয়ে দেওয়ার পরে ধুয়ে ফেলা হয়। সমাধানটি প্রস্তুত করতে, গরম পানিতে তিন থেকে পাঁচ ফোঁটা ম্যাকডামিয়া যুক্ত করুন। Rinses এই তরল দিয়ে ধুয়ে ফেলা হয়, এবং তারপর শুকনো।
  4. কম্প্রেস করা। মোড়ানো প্রাণহীন, ক্ষতিগ্রস্থ চুলের জন্য ব্যবহৃত হয়। দুই থেকে তিন চামচ তেল উত্তপ্ত হয় (কেবল একটি জল স্নানের মধ্যে) in উষ্ণ পণ্য সাবধানে চুলে প্রয়োগ করা হয়। স্ট্র্যান্ডগুলি একটি বান্ডেলে সংগ্রহ করা হয় এবং একটি টুপিের নীচে লুকানো থাকে। উপরে একটি গামছা মোড়ানো। তারা 30-40 মিনিটের জন্য চুলে ম্যাকডামিয়া তেল দিয়ে এমন একটি মোড়ানো রাখে। তারপরে স্ট্র্যান্ডগুলি ধুয়ে ফেলুন।

বাড়িতে তৈরি মুখোশ: 6 রেসিপি

সঠিক মাস্কের রেসিপিটি চয়ন করার জন্য, আপনাকে সরঞ্জামটি কী ফলাফল প্রদান করবে এবং এর সংমিশ্রণে কোন উপাদান অন্তর্ভুক্ত রয়েছে তা যত্ন সহকারে অধ্যয়ন করতে হবে। চুল সঠিকভাবে সঞ্চালনের জন্য ম্যাকডামিয়া তেল সহ হোম মাস্কের জন্য, আপনাকে নিম্নলিখিত চারটি বিধি মেনে চলতে হবে।

  1. সমস্যাটি বিবেচনা করুন। সমস্যাটি যদি স্ট্র্যান্ড বা খুশকি হ্রাস হয় তবেই মুখোশটি মাথার ত্বকে প্রয়োগ করতে পারে। ক্ষতিগ্রস্থ চুল পুনরুদ্ধার করতে, পণ্যটি পুরো দৈর্ঘ্যের সাথে বিতরণ করা হয়। এবং যদি সমস্যাটি বিভক্ত হয়ে যায় তবে পণ্যটি তাদের একচেটিয়াভাবে প্রয়োগ করা হয়।
  2. গ্রিনহাউস প্রভাব তৈরি করুন। ম্যাকডামিয়ার শোষণকে উন্নত করতে, মাস্ক প্রয়োগের পরে প্লাস্টিকের ক্যাপ লাগানোর পরামর্শ দেওয়া হয়। এবং আপনার মাথাটি একটি উষ্ণ তোয়ালে দিয়ে মুড়ে দিন।
  3. সময়মতো ধুয়ে ফেলুন। সাধারণত মাস্ক 20-30 মিনিট থেকে দুই ঘন্টা পর্যন্ত চুলে রাখা হয়। এক্সপোজার সময়কাল পণ্য তৈরি করে এমন উপাদানগুলির উপর নির্ভর করে। আক্রমণাত্মক উপাদানগুলির (দারুচিনি, মরিচ) উপস্থিতিতে প্রক্রিয়াটির সময়কাল 20 মিনিটের বেশি হওয়া উচিত নয়। এবং তীব্র জ্বলনের ক্ষেত্রে, মুখোশটি তত্ক্ষণাত ধুয়ে ফেলা হয়।
  4. গালি দিবেন না। প্রতিরোধের জন্য, কসমেটোলজিস্টরা সপ্তাহে একবার মুখোশ তৈরির পরামর্শ দেয়। তবে যদি চুলের অবস্থা খুব অবহেলিত হয় এবং স্ট্র্যান্ডগুলিকে পুষ্টি এবং পুনরুদ্ধারের প্রয়োজন হয়, তবে তারা সপ্তাহে দুই থেকে তিনবার মুখোশের সাহায্য নেয়। চিকিত্সার কোর্সে 14-16 পদ্ধতি অন্তর্ভুক্ত রয়েছে।

ক্ষতিগ্রস্থ strands জন্য

বৈশিষ্ট্য। চুলের জন্য ম্যাকডামিয়া তেল সহ এ জাতীয় মাস্ক প্রস্তুত করার জন্য, স্ট্র্যান্ডগুলির ধরণটি বিবেচনা করতে ভুলবেন না। সুতরাং, চর্বিযুক্ত সামগ্রীর ক্ষেত্রে, শুধুমাত্র প্রোটিন ব্যবহার করুন এবং শুকনো কার্লগুলির জন্য কুসুম আরও উপযুক্ত।

  • জলপাই তেল – আধা টেবিল চামচ,
  • ম্যাকডামিয়া – আধা টেবিল চামচ,
  • মধু – আধা টেবিল চামচ,
  • একটি ডিম – শুধুমাত্র প্রোটিন বা কুসুম।
  1. ডিমটি বিট করুন এবং তরল মধু মিশ্রিত করুন।
  2. পৃথকভাবে জলপাই তেল এবং ম্যাকডামিয়া একত্রিত করুন।
  3. ফলস্বরূপ অ্যাম্বার মিশ্রণটি ডিমের মাস্কে pouredেলে মিশ্রিত করা হয়।

Firming

বৈশিষ্ট্য। মুখোশটি ভঙ্গুর, দুর্বল চুলের গঠনকে উন্নত করতে সহায়তা করবে। এই মিশ্রণটি চুলের ফলিকালগুলিকে কার্যকরভাবে পুষ্ট করে, তাই এটি চুল ক্ষতি জন্য ব্যবহার করা যেতে পারে।

  • ক্যাস্টর অয়েল – এক টেবিল চামচ,
  • ম্যাকডামিয়া – একটি টেবিল চামচ,
  • ভিটামিন এ – একটি চামচ।
  1. তেলগুলি মিশ্রিত হয় এবং কিছুটা উষ্ণ হয়।
  2. উষ্ণ মিশ্রণে ভিটামিন যুক্ত হয়।

ভিটামিন

বৈশিষ্ট্য। চুলকে শক্তিশালী করতে এবং ভিটামিন এ এবং ই এর সাথে মানসম্পন্ন পুষ্টি সরবরাহ করতে, নিম্নলিখিত মুখোশটি দেওয়া বাঞ্ছনীয়।

  • ম্যাকডামিয়া – একটি টেবিল চামচ,
  • ভিটামিন এ, ই – একটি এমপুল,
  • বারডক তেল – একটি চামচ।
  1. তেলগুলি মিশ্রিত হয় এবং কিছুটা উষ্ণ হয়।
  2. ভিটামিন মিশ্রণ pouredালা হয়।

বাইরে পড়া থেকে

বৈশিষ্ট্য। নিরাময় মিশ্রণ বাল্বের পুষ্টি সরবরাহ করবে, বিপাকীয় প্রক্রিয়াগুলি সক্রিয় করে। এটি চুল পড়া উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে। মুখোশ, চুলের ফলিকিতে অভিনয় করা, স্ট্র্যান্ডগুলির বৃদ্ধি বাড়ায়। অতিরিক্ত চিটচিটে আক্রান্ত চুলের জন্য, শুকনো প্রকারের ক্ষেত্রে প্রোটিন ব্যবহার করুন – কুসুম যোগ করুন।

  • দই (যোগ ব্যতীত) – দুটি টেবিল চামচ,
  • একটি ডিম – শুধুমাত্র প্রোটিন বা কুসুম,
  • ম্যাকডামিয়া – দুটি টেবিল চামচ,
  • ওটমিল – দুটি টেবিল চামচ।
  1. ডিম বেটে এবং দইয়ের সাথে মেশান।
  2. দুধ-ডিমের মিশ্রণে তেল ইনজেকশন করা হয়।
  3. তরল মাস্কটি আটা দিয়ে স্থির করা হয়।

ঘনত্ব এবং চকমক জন্য

বৈশিষ্ট্য। সরঞ্জামটি শুকনো, পাতলা স্ট্র্যান্ডগুলি পুনরুদ্ধার করতে সহায়তা করবে। এই মাস্কটির ব্যবহার কার্লগুলির পরিমাণ বাড়িয়ে তুলবে। এবং লেবুকে ধন্যবাদ, চুল একটি প্রাকৃতিক উজ্জ্বলতা পাবে।

  • লেবুর রস – দুটি টেবিল চামচ,
  • ম্যাকডামিয়া – তিন টেবিল চামচ,
  • বার্গামোট ইথার – তিন ফোঁটা,
  • লেবু ইথার – তিন ফোঁটা।
  1. ম্যাকাদামিয়ায় লেবুর রস .েলে দেওয়া হয়।
  2. এস্টারগুলি মিশ্রণটিতে মিশ্রিত হয় এবং মিশ্রিত হয়।

বৃদ্ধি সক্রিয় করতে

বৈশিষ্ট্য। স্ট্র্যান্ডগুলির বৃদ্ধি বাড়ানোর জন্য, বেশ কয়েকটি তথাকথিত বৃদ্ধি ক্রিয়াকারী, যেমন দারুচিনি, মধু এবং রোজমেরি ইথারযুক্ত একটি মুখোশ ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

  • দারুচিনি – দুটি টেবিল চামচ,
  • ম্যাকডামিয়া – আধা টেবিল চামচ,
  • নারকেল তেল – আধা টেবিল চামচ,
  • মধু – দুই টেবিল চামচ
  • রোজমেরি ইথার – তিন ফোঁটা।
  1. নারকেল পণ্য গলানো হয়।
  2. এতে মধু আস্তে আস্তে .েলে দেওয়া হয়।
  3. অবিচ্ছিন্ন আলোড়ন দিয়ে মিশ্রণে দারুচিনি pourেলে দিন।
  4. ম্যাকাদামিয়া এবং ইথার পৃথক পাত্রে মিশ্রিত হয়।
  5. উভয় ফাঁকা সংযুক্ত।

চুলের জন্য ম্যাকডামিয়া তেল সহ একটি মুখোশ খুব দরকারী। তবে চিনাবাদাম মাখন ত্বকের জন্য ঠিক ততটাই ভাল। পণ্যটি জ্বালা দূর করতে, অ্যালার্জিজনিত প্রতিক্রিয়ার চিকিত্সা করতে এবং ফুসকুড়ি থেকে মুক্তি দিতে সক্ষম। এমনকি সরঞ্জামটি খুব সংবেদনশীল ডার্মিসের জন্যও ব্যবহার করা যেতে পারে।

পর্যালোচনা: “আমার জন্য – বছরের উদ্বোধন”

আমি চুলের জন্য একটি দুর্দান্ত তেল সম্পর্কে কথা বলতে চাই। আপনি জানেন যে, ম্যাকডামিয়া বাদাম তেল অনেকগুলি চুলের যত্নের পণ্যগুলিতে একটি খুব মূল্যবান উপাদান। এবং সাম্প্রতিক বছরগুলিতে, তার জনপ্রিয়তা দ্রুত গতি অর্জন করছে। আমি ইতিমধ্যে শুকনো চুলগুলিতে তেল প্রয়োগ করেছি, তাদের আমার আঙ্গুল দিয়ে “টানছি”। একটি ব্যবহারের জন্য, ম্যাকাদামিয়া তেলের 1.5 ফোঁটা আমার পক্ষে যথেষ্ট। আমি এখনই বলব যে বিভক্ত হওয়া নিয়ে আমার কোনও সমস্যা নেই এবং আমি তেল ব্যবহার করি না, বরং আমার চুলগুলিকে সুসজ্জিত চেহারা দেওয়ার জন্য এবং আমার চুলকে সমানভাবে স্টাইল করার জন্য করি। ফলাফল আশ্চর্যজনক। আমি আপনার চুলের সুন্দর চেহারা বজায় রাখার অন্যতম কার্যকর উপায় হিসাবে ম্যাকাদিমিয়া তেলকে সুপারিশ করি। সঠিক অবিচ্ছিন্নতার কারণে, তেল তৈলাক্ত বা চুলের ওজন দেয় না। যদি আপনার চুল শুকনো বৃদ্ধির ঝুঁকিতে না থাকে – তেলের ব্যবহার খুব অর্থনৈতিক হবে। আমি ক্রয় করে খুব সন্তুষ্ট ছিল।

ম্যাকাদামিয়া তেল এই বছরের সেরা আবিষ্কার। বান্ধবীটি ছুটির শেষে দিয়েছিল, ছাড়ের ভিত্তিতে ইহের্বের নির্দেশ দিয়েছিল, তিনি সবার জন্য উপহার নিয়েছিলেন)) এবং সবাই আনন্দিত! গ্রীষ্মকালে আমার চুল প্রচুর ক্ষতিগ্রস্থ হয়েছে, তবে আমি দ্রুত বিভাজন সমস্যাগুলি সমাধান করেছি। আমি দক্ষিণে থাকি, সমস্ত ক্ষতিকারকতা – আমার, লবণের জল, বার্নআউট। এবং এই তেল দিয়ে দৈর্ঘ্যকে বিদায় জানাতে হয়নি, যা 4 মাস বেড়েছে।

সুবিধা এবং সম্পত্তি

চুলের জন্য অস্ট্রেলিয়ান ম্যাকডামিয়া বাদামের তেল পুনর্জীবন, পুনরুদ্ধার, ময়শ্চারাইজ এবং পুনর্জীবন করার ক্ষমতার জন্য মূল্যবান। এর নিয়মিত ব্যবহার চুলকে পুনরুজ্জীবিত করবে, কার্লগুলি আরও চকচকে করবে, তাদের শক্তিশালী করবে, পরামর্শ এবং শক্তি দিয়ে টিপস পূরণ করবে। পণ্যটির একটি উচ্চারিত বাদাম গন্ধ, সান্দ্র টেক্সচার এবং হলুদ বর্ণ রয়েছে এবং এর নিরাময়ের বৈশিষ্ট্য অন্য কোনও গাছের সাথে তুলনা করা যায় না। এই তেলে এক শতাধিক পুষ্টি রয়েছে:

  • প্যালমিটিক, আরাকিডোনিক, মরিস্টিক, লরিিক, স্টিয়ারিক এবং অন্যান্য দ্বারা প্রতিনিধিত্ব করে প্রচুর পরিমাণে ফ্যাটি অ্যাসিড। তারা শক্তি এবং সৌন্দর্যে শুষ্ক ও নিস্তেজ চুলগুলি পূর্ণ করে, তাদেরকে ময়শ্চারাইজ করে, তাদের সামগ্রিক চেহারা উন্নত করে এবং বাহ্যিক ক্ষতিকারক প্রভাবগুলির বিরুদ্ধে রক্ষা করে।
  • প্রোটিন যা এর অংশ, ধন্যবাদ কার্লগুলি দ্রুত পুনরুদ্ধার করা হয়।
  • সমৃদ্ধ ভিটামিন কম্পোজিশন কোষগুলিকে পুনর্নবীকরণ করে, সেবোরিয়া এবং খুশকি থেকে নিরাময় করে, ক্ষয় রোধ করে, স্যাচুরেশন এবং কোমলতা দেয় এবং অকাল ধূসর চুলের বিরুদ্ধেও সুরক্ষা দেয়।
  • অনেক খনিজ সেলুলার বিপাককে ত্বরান্বিত করে, শুকনো স্ট্র্যান্ডগুলিকে ময়শ্চারাইজ করে, কোষগুলিকে নবায়ন করে, উন্নত বিকাশকে উন্নত করে, স্নিগ্ধতা দেয় এবং অক্সিজেন সহ সমস্ত প্রয়োজনীয় পদার্থের সংমিশ্রণ প্রক্রিয়ায় সহায়তা করে। এই সমস্ত চুলের জন্য ম্যাকডামিয়া তেলকে একটি খুব মূল্যবান এবং দরকারী সরঞ্জাম করে তোলে।
  • বাদামের নির্যাস সহ জৈব তেল অন্তর্ভুক্ত মুখোশ, ময়শ্চারাইজ করে, ভিটামিনের সাহায্যে পুষ্টি দেয়, মাথার ত্বক এবং চুল পুষ্ট করে। শুকনো কার্লগুলি বৃদ্ধি, ময়শ্চারাইজ এবং পুষ্ট করার জন্য, ট্রাইকোলজিস্টরা ম্যাকাদামিয়া নিষ্কাশন বা খাঁটি তেল অন্তর্ভুক্ত এমন পণ্যগুলি ব্যবহার করার পরামর্শ দেন।

বৈশিষ্ট্য নির্বাচন এবং রচনা

রাসায়নিক রচনায় এক শতাধিক জৈবিকভাবে সক্রিয় পদার্থ অন্তর্ভুক্ত। এগুলির সমস্তই চুল, মাথার ত্বক, মূলের গ্রন্থিকোষের গঠনকে শক্তিশালীভাবে প্রভাবিত করে। রচনাটির প্রধান কাজগুলি হ’ল:

  • ফ্যাটি অ্যাসিড (আরাকিডোনিক, লরিক, প্যালমেটিক এবং অন্যান্য) কোষগুলিতে আর্দ্রতার স্তরকে স্বাভাবিক করে তোলে, শুকনো স্ট্র্যান্ডের অবস্থার উন্নতি করে এবং একটি প্রতিরক্ষামূলক বাধাও তৈরি করে, অতিবেগুনী বিকিরণের আকারে বাহ্যিক আগ্রাসনকারীদের প্রভাবের অধীনে চুলের স্তরকে প্রতিরোধ করে, কম তাপমাত্রা, সামুদ্রিক লবণ, রাসায়নিকগুলি দাগযুক্ত বা কুঁকড়ে যায়।
  • প্রোটিন এটি চুলের জন্য একটি বিল্ডিং উপাদান, এটি ছাড়া টিস্যু পুনর্জন্ম অসম্ভব, সুতরাং ম্যাকডামিয়া তেলকে কার্যকরভাবে এবং দ্রুত বিভাজন, ভঙ্গুর, পাতলা লকগুলি পুনরুদ্ধার করুন।
  • সমৃদ্ধ ভিটামিন সংমিশ্রণ এই পণ্যটির একটি চিকিত্সা প্রভাব রয়েছে, চুল কোমল এবং স্থিতিস্থাপক করে তোলে, খুশকি, ক্ষতির বিরুদ্ধে লড়াই করে। তেল রঞ্জিত চুলের রঙ সংরক্ষণ করে, এটি পরিপূর্ণতা দেয়, প্রাকৃতিক উজ্জ্বলতা, দৃ and়তা এবং স্থিতিস্থাপকতা দেয়, সেবোরিয়া আচরণ করে, চুলের ফ্লেক্সগুলি স্মুথ করে, তারপরে তারা অবিশ্বাস্যভাবে মসৃণ এবং নরম হয়ে যায়, প্রারম্ভিক গ্রেইং প্রতিরোধ করে এবং স্ট্র্যান্ড ক্ষতি বন্ধ করে, বিভক্ত প্রান্ত পুনরুদ্ধার করে, সূর্যের প্রতিকূল প্রভাব থেকে রক্ষা করে রশ্মি এবং স্টাইলিং পণ্য।
  • খনিজ পদার্থ ম্যাকাদামিয়া তেলকে এমন ড্রাগে পরিণত করুন যা সাবকুটেনিয়াস বিপাককে উন্নত করে। পটাশিয়াম – এটি শুকনো স্ট্র্যান্ডগুলিকে ময়শ্চারাইজ করে, চুলের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে, দস্তা কোষগুলিকে পুনর্নবীকরণ করে, সেলেনিয়াম – মূলের ফলিকেলগুলিকে শক্ত করে, তামা – চুলের বৃদ্ধি সক্রিয় করে, ক্যালসিয়াম দেয় – রেশম স্ট্র্যান্ডকে রেশমিভাব দেয়, সোডিয়াম – কোষগুলিকে অক্সিজেন এবং অন্যান্য সমস্ত দরকারী পদার্থকে পুরোপুরি শোষণে সহায়তা করে।

ম্যাকডামিয়া তেলের বহিরাগত প্রকৃতি সত্ত্বেও, এর রাসায়নিক রচনায় সর্বাধিক সাধারণ উপকারী পদার্থ অন্তর্ভুক্ত রয়েছে, যা মিশ্রণে কার্লগুলির সৌন্দর্য এবং স্বাস্থ্যকে প্রভাবিত করে। বিরক্তিকর এবং বিপজ্জনক উপাদানগুলির অনুপস্থিতি এটিকে একটি অত্যন্ত মূল্যবান কসমেটিক চুলের যত্নের পণ্য করে তোলে, এটির ব্যবহারের জন্য নির্দিষ্ট নিয়মের সাপেক্ষে। অনেক নির্মাতারা সুবিধাজনক স্প্রে বোতলে পণ্যটি উত্পাদন করে। স্প্রে পুরোপুরি প্রয়োগ করা হয় এবং চিটচিটে, স্টিকি স্ট্র্যান্ডের প্রভাব তৈরি করে না।

দরকারী বৈশিষ্ট্য এবং contraindication

ম্যাকাডেমিয়া তেলের সংশ্লেষে অনেকগুলি ভিটামিন এবং খনিজ রয়েছে, উদাহরণস্বরূপ, ভিটামিন ই, যা ত্বকের স্থিতিস্থাপকতা, নখ এবং চুলের সৌন্দর্য, সঠিক রক্ত ​​সঞ্চালনের জন্য প্রয়োজনীয়, পাশাপাশি ভিটামিন সি, যা চুলকে যুবা রাখতে সহায়তা করে এবং চুল পড়া রোধ করে।

এই ধরণের তেলটিতে বেশ কয়েকটি উপকারী অ্যাসিড রয়েছে, উদাহরণস্বরূপ, স্টেরিক, ওলেটিক এবং প্যালমেটিক অ্যাসিড। পরেরটি একটি বিশেষ মূল্যবান পদার্থ, যেহেতু এটি মানুষের সিবেসিয়াস গ্রন্থিগুলির দ্বারা অল্প পরিমাণে লুকিয়ে থাকে। প্যালমিটিক অ্যাসিড ত্বকের প্রাকৃতিক হাইড্রেশন, সূর্যের আলো থেকে সুরক্ষায় অবদান রাখে।
সেলেনিয়াম হ’ল ম্যাকডামিয়া তেলতে পাওয়া যায় এমন আরেকটি ট্রেস উপাদান। প্রতিকূল পরিবেশের পরিস্থিতি মোকাবেলা করতে এটি শরীরকে সহায়তা করে।
ম্যাগনেসিয়াম, যা এই ধরণের তেলের অংশ, চুলের পরিমাণ বাড়াতে, বৃদ্ধিকে উদ্দীপিত করে এবং চুল এবং মাথার ত্বকে পুষ্টি জোগায়। ম্যাকডামিয়ার ফলের মধ্যে থাকা এই পদার্থগুলির জন্য ধন্যবাদ, কসমেটোলজিতে তেল ব্যবহার করা হয়।
এই জাতীয় বাদামের জন্য ব্যক্তি অসহিষ্ণুতা থেকে ভোগা লোকেদের জন্য ম্যাকডামিয়া তেল ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় না, পাশাপাশি যখন পণ্যটিতে অ্যালার্জি দেখা দেয়। এছাড়াও, সাবধানতার সাথে, যারা কুকুরটিকে বাড়িতে রাখেন তাদের জন্য তেল ব্যবহার করা উচিত, যেহেতু প্রাণীর দ্বারা ম্যাকডামিয়া তেল ব্যবহার করা বিষাক্ত হতে পারে।

শুকনো বা ক্ষতিগ্রস্থ চুলের জন্য মুখোশ

প্রায়শই শুষ্ক চুলের কারণ ক্ষতি: ঘন ঘন রং করা, স্টাইলিং এবং কার্লিং এজেন্টগুলির নিয়মিত ব্যবহার। অতএব, এই জাতীয় চুলগুলি প্রথমদিকে বর্ধিত পুষ্টি প্রয়োজন, যা তাদের সৌন্দর্য পুনরুদ্ধারে সহায়তা করবে।

প্রস্তুতি

  1. কুসুম ভালভাবে পেটান, মধুর সাথে মেশান,
  2. মিশ্রণ চালিয়ে যাওয়ার সময় আস্তে আস্তে তেল যোগ করুন,
  3. ডিমের ভাঁজ রোধ করতে ফলস্বরূপ মিশ্রণটি সামান্য গরম করুন।

রং করার পরে ক্ষতিগ্রস্থ চুলের জন্য ম্যাকডামিয়া তেল দিয়ে একটি মাস্ক লাগান, পুরো দৈর্ঘ্য হওয়া উচিত। তোয়ালে বা পলিথিন দিয়ে মাথাটি নিরোধক করার পরামর্শ দেওয়া হয়, যেহেতু উত্তপ্ত হওয়ার পরে মুখোশের কার্যকারিতা বৃদ্ধি পায়। 25-35 মিনিটের পরে, মুখোশটি শ্যাম্পু ব্যবহার করে জল দিয়ে ধুয়ে ফেলা যায়। মুখোশ ধোয়া করার সময়, আপনার উষ্ণ বা ঘরের তাপমাত্রাও ব্যবহার করা উচিত।

চুল চকচকে করার জন্য মুখোশ

বেশ কয়েকটি কারণে চুল নিস্তেজ হয়ে যায়:

– দেহে নির্দিষ্ট ভিটামিন বা খনিজগুলির অভাব,

– চুলের গঠন লঙ্ঘন, যাতে তাদের মসৃণতা হারিয়ে যায়।

চুলের মুখোশগুলি পেশাদারদের সহায়তার অবলম্বন না করে এগুলিকে আলোকিত করতে সহায়তা করে।

ম্যাকাদামিয়া শ্যাম্পু

যদি আপনি প্রায়শই তেল ব্যবহার করার চেষ্টা করেন তবে চুলগুলি আরও জলীয় ও স্বাস্থ্যকর হয়ে ওঠে। আপনি শ্যাম্পুতে ম্যাকডামিয়া তেলও যুক্ত করতে পারেন, এর বৈশিষ্ট্যগুলি উন্নত করে।

এইভাবে তৈরি চুলের যত্নের পণ্যগুলি সমৃদ্ধ করা খুব সহজ: আপনার ব্যবহৃত পণ্যটিতে অল্প পরিমাণ তেল যোগ করা উচিত। প্রস্তাবিত ডোজটি পণ্যের মোট ভরর 5-10%। অর্থাত, 250 মিলি ভলিউমযুক্ত একটি শ্যাম্পুতে 12-25 মিলি তেল প্রয়োজন। তবে ম্যাকডামিয়া তেল সমৃদ্ধ পণ্যগুলি সপ্তাহে 3 বারের বেশি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় না। এটি প্রসাধনীগুলিতে দরকারী খনিজগুলির অত্যধিক পরিমাণে থাকার কারণে, এগুলির সমস্তই মাথার ত্বকে শোষিত হয় না।

তেল প্রয়োগের দ্রুত উপায়

মুখোশ এবং শ্যাম্পু ছাড়াও, প্রয়োজনীয় তেল এবং অন্যান্য দরকারী উপাদান যুক্ত না করে ম্যাকডামিয়া তেল ব্যবহার করা যেতে পারে:

  1. সংকোচন। হালকা উষ্ণ তেল কয়েক ফোঁটা আপনার আঙ্গুল দিয়ে ত্বকে প্রয়োগ করা হয়, হালকা ম্যাসেজের নড়াচড়া দিয়ে ঘষে। তারপরে মাথা তোয়ালে জড়িয়ে রাখতে হবে। 30-40 মিনিটের পরে, লেবুর রস বা ভিনেগার দিয়ে মিশ্রিত জল দিয়ে ধুয়ে ফেলুন।
  2. ম্যাকডামিয়া তেল দিয়ে কম্বিং করছে। এই পণ্যটির কয়েক ফোঁটা চুলে স্প্রে করুন, আস্তে আস্তে এটিতে আঁচড়ান, মাথার ত্বকে ম্যাসাজ করুন। আপনি সরাসরি কাঠ থেকে একটি ঝুঁটিতে তেল প্রয়োগ করতে পারেন। এই প্রয়োগের এই পদ্ধতিটি পরে চুল থেকে তেলটি ধুয়ে ফেলতে হবে না।
  3. কয়েক ফোঁটা তেল কেবল চুলের প্রান্তে লাগান। এটি তাদের হাইড্রেশন অবদান রাখে। এই জাতীয় মাস্ক কোনও সৈকত বা সোলারিয়াম দেখার পরে বিশেষভাবে প্রাসঙ্গিক।
  4. চুল ধুয়ে ফেলতে ম্যাকডামিয়া তেল ব্যবহার করুন। শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নেওয়ার পরে, সরল জলে চুল ধুয়ে ফেলা হয়। এর পরে, তারা সেদ্ধ জল দিয়ে ধুয়ে ফেলা হয়, যার সাথে 2-3 ফোঁটা তেল যোগ করা হয়।

ম্যাকাদামিয়া তেল ভিটামিন এবং খনিজগুলির মূল্যবান উত্স। এটি চুলের মুখোশ তৈরিতে সক্রিয়ভাবে ব্যবহৃত শেম্পুগুলির সমৃদ্ধকরণের জন্য ব্যবহৃত হয়।

ম্যাকাদামিয়া অয়েল আমার চুল, মুখ এবং শরীরের জন্য সত্যই অমৃত! ব্যবহারের উপায়! ম্যাকাদামিয়া তেল ব্যবহার করে আমার চুলের মুখোশের রেসিপিগুলি!

হ্যালো সাইটের পাঠক!

আজ আমি আমার প্রিয় একটি সম্পর্কে কথা বলতে চাই রাশিয়ান সাবান সংস্থা স্পিভাকের ম্যাকাদামিয়া তেল.

এই বছরের গ্রীষ্মে, আমি আইরিস্কোরের পর্যালোচনাগুলির জন্য স্পিভাকের পণ্যগুলির সাথে পরিচিত হতে শুরু করি। আমার জন্য এটি একটি মনোরম আশ্চর্য ছিল যে স্পিভাক বেলারুশ শহরে কেনা যায়। এবং পণ্যগুলি কেবল শপিং সেন্টারে নয়, হোম ডেলিভারিও অর্ডার করা যায়। এবং এখানে আমার প্রথম অর্ডার!

আমি যে জারগুলি এবং বোতলগুলির আদেশ দিয়েছিলাম তার মধ্যে ছিল ম্যাকাদামিয়া তেল।

ম্যাকাদামিয়া তেল রচনাটি তেলগুলির কাছাকাছি যা সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী থেকে প্রাপ্ত হয় – স্পার্মাসেটি। তেলটি মনস্যাচুরেটেড প্যালমিটিক অ্যাসিড সমৃদ্ধ, যা একটি অ্যান্টিঅক্সিড্যান্ট। জ্বালা এবং খোসা ছাড়ায়, ত্বককে নরম করে, দ্রুত শোষণ করে।

ম্যাকাদামিয়া তেল একটি পিচবোর্ড বাক্সে প্যাক করা হয়।

আসলে তেল সম্পর্কিত সমস্ত তথ্য কেবল এই বাক্সে পাওয়া যায়। হাইড্রোল্যাট গোলাপ সম্পর্কিত পর্যালোচনাতে যেমন আমি আগে লিখেছি, আমি মনে করি স্পিভাক পুরোপুরি পণ্য সচেতনতা বিকাশ করতে পারেনি! আর এই মামলাও তার ব্যতিক্রম ছিল না! তবে এখানে (বাক্সে) সংক্ষেপে যদিও আপনি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে কয়েকটি লাইন খুঁজে পেতে পারেন

অ্যাপ্লিকেশন টিপস

এটি শুষ্ক, ডিহাইড্রেটেড ত্বকের পাশাপাশি পোড়া পোকার জন্যও ব্যবহার করা যেতে পারে।
ব্যবহারের 1000 বছরেরও বেশি সময় ধরে, অসহিষ্ণুতার একক ক্ষেত্রে বা এই তেলটির ব্যবহার থেকে নেতিবাচক প্রভাব রেকর্ড করা হয়নি।

চুলের যত্নে ম্যাকাদামিয়া তেল বহুল ব্যবহৃত হয়।

এবং অপরিশোধিত ম্যাকাদামিয়া তেল সম্পর্কিত সাধারণ তথ্য।

তেলের বোতলটি গা dark় কাচের তৈরি। 50 মিলি

একটি বিতরণকারী রয়েছে যা তেল ড্রপ ড্রপ দ্বারা সরিয়ে দেয়।

তেলের গন্ধ আমাকে বাদামের গন্ধের কথা মনে করিয়ে দেয়।

তেলের টেক্সচারটি তরল, হলুদ।

তেল 2 বছরের বালুচর জীবন। কেনার সময় দাম ছিল 60,000 রুবেল। (প্রায় $ 3.4)।

আমার রেটিং এবং ব্যবহার।

আমি চুলের যত্নের জন্য বেশিরভাগ অংশে ম্যাকাদামিয়া তেল কিনেছি। তবে তেলের উপকারী বৈশিষ্ট্যগুলি আরও ভালভাবে জানতে পেরে আমি আমার ব্যবহারের পরিসরটি প্রসারিত করেছি।

ম্যাকাদামিয়া তেল একা ব্যবহার করা যায় বা অন্য তেলের সাথে মিশ্রিত করা যায়। যেহেতু আমার চুলগুলি যথেষ্ট দীর্ঘ, এবং আমি সত্যিই দক্ষতা পছন্দ করি, মিশ্রণের সময় আমি এই তেলটি ব্যবহার করি।

আমি আপনাকে কয়েকটি মুখোশের বিকল্পগুলির উদাহরণ দিতে পারি:

– 40% নারকেল তেল, 40% শেয়া বাটার, 20% ম্যাকাদামিয়া তেল।

– 50% বারডক অয়েল, 25% বাদাম তেল, 25% ম্যাকাদামিয়া তেল।

– 50% শেয়া বাটার, 25% অ্যাভোকাডো তেল, 25% ম্যাকাদামিয়া তেল।

আপনার চুলের দৈর্ঘ্যের উপর তেলের পরিমাণ নির্ভর করে। আমি এটা চোখের দ্বারা না!

মিশ্রণটি একটি জল স্নানের মধ্যে উত্তপ্ত হয়।
তারপরে আমি চুলের দৈর্ঘ্য লাগিয়ে দিলাম। আমি একটি বানে আমার চুলগুলি পাক করি, একটি প্লাস্টিকের টুপি রাখি, তারপরে কেবল একটি সাধারণ বোনা উলের টুপি (কখনও কখনও আমি বুনন, এবং আমার সৃষ্টি কাজে এসেছিল) এবং আমি কমপক্ষে ২-৩ ঘন্টা এভাবে চলি। আমার স্বামী গ্রীষ্মে হেসেছিলেন, জিজ্ঞাসা করেছেন এটি আমার জন্য শীতকৃত কিনা, তবে সৌন্দর্যের ত্যাগ প্রয়োজন।

আমি লক্ষ করতে চাই যে শ্যাম্পু দিয়ে মুখোশটি ভালভাবে ধুয়ে গেছে। আমি সাধারণত দুইবার সাবান করি এবং এটি যথেষ্ট।

এই মাস্কগুলি প্রয়োগ করার পরে, আমি খেয়াল করতে শুরু করি যে চুলগুলি আরও সিল্কি, প্রাণবন্ত হয়ে উঠেছে। একটি সুন্দর চকমক পেতে। স্পর্শে নরম লাগে।

তেলের মুখোশ ব্যবহার করার পরে, আমার চুল প্রায়শই ধোয়া প্রয়োজন হয় না have

আমি সপ্তাহে একবার তেল থেকে এই জাতীয় মুখোশ তৈরি করি, কখনও কখনও দুই সপ্তাহের মধ্যে। এটি সমস্ত সময়ের উপর নির্ভর করে, এবং এখনও এই জাতীয় মুখোশগুলির জন্য এটি পর্যাপ্ত নয়।

ম্যাকাদামিয়া তেলটি মুখের (গলা, ঠোঁট, চোখের ত্বক) ত্বককে পুষ্টি এবং ময়শ্চারাইজ করার জন্য, স্বাধীনভাবে এবং অন্যান্য তেলের সাথে একত্রে ব্যবহার করা যেতে পারে।

আমি যদি মুখ বা চোখের জায়গার জন্য ব্যবহার করি তবে আমি সাধারণত রাতে তেল ব্যবহার করি। যদিও অনেকে লিখেছেন যে কোনও চিটচিটে ফিল্ম না রেখে তেলটি ভালভাবে শোষিত হয় এবং এটি দিনের বেলায় ব্যবহার করা যেতে পারে। বিশ্বাস করুন, তেল থেকে একটি চকমক আছে!

অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্যগুলির কারণে ম্যাকডামিয়া তেল সানবার্ন, ফটোডার্মাটাইটিস, কেরোটোসিস, হাইপারপিগমেন্টেশন এবং অন্যান্য ত্বকের রোগের বিরুদ্ধে কার্যকরভাবে ব্যবহৃত হয়।

ম্যাকাদামিয়া তেল শুষ্কতা এবং ত্বকের খোসা ছাড়ানোর সাথে এটি ভাল করে তোলে, এটি মসৃণ এবং সূক্ষ্ম করে তোলে।

শরীর এবং হাত জন্য

আমি উপরে যেমন লিখেছি, গ্রীষ্মে আমি ম্যাকাদামিয়া তেল পেয়েছি এবং এর ব্যবহারগুলির একটি হ’ল সূর্য রোদ করার পরে। অ্যাপ্লিকেশন পরে ত্বক ভাল ময়শ্চারাইজড এবং নরম ছিল।

উন্নত পুষ্টি এবং হাইড্রেশনের জন্য, ম্যাকাদামিয়া তেল শরীরের লোশন এবং হ্যান্ড ক্রিম উভয়ই যুক্ত করা যায়। একক ব্যবহারের জন্য মাত্র কয়েক ফোঁটা।

আমি ম্যাকাদামিয়া তেলের সাথে পরিচিত হতে পেরে খুব আনন্দিত। আমি এটি খুব আনন্দের সাথে ব্যবহার করি, যা আমি আপনাকেও উপদেশ দিচ্ছি!

ভাল দামে দুর্দান্ত কার্যকর তেল এবং আমার কাছ থেকে 5 তারা!

আমার চুলের যত্ন সম্পর্কে আরও পড়ুন এখানে!

আপনি বৃদ্ধি এবং চুল ক্ষতি জন্য কার্যকর ভিটামিন সম্পর্কে পড়তে পারেন এখানে!

আমার পর্যালোচনা আপনার জন্য দরকারী যদি খুশি! আপনার মনোযোগের জন্য সবাইকে ধন্যবাদ!

Leave a Reply

Your email address will not be published.